১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১:১১

১০ টাকার জন্য ব্যবসায়ী খুন, প্রতিবাদে সড়ক অবরোধ

 

ডেস্ক নিউজ : ময়মনসিংহে নেশার জন্য দাবি করা ১০ টাকা না দেওয়ায় স্বজল মিয়া (২৪) নামে এক নেশাখোরের ছুরিকাঘাতে চান মিয়া (৩০) নামে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এর আগে, সোমবার বেলা ১১টার দিকে শহরের গাঙ্গিনারপাড় এলাকায় চান মিয়াকে ছুরিকাঘাত করা হয় বলে জানা যায়। 

নিহত চান মিয়া গাঙ্গিনার এলাকায় সর্মী টেইলার্স অ্যান্ড বোরকা হাউজের মালিক। তার বাসা শহরের নওমহল এলাকায়। অন্যদিকে, হত্যাকারী সজল মিয়া গাঙ্গিনারপাড় এলাকার পত্রিকা বিক্রেতা আজিজের ছেলে। সজল মিয়া এলাকায় বিভিন্ন অপরাধের সাথে জড়িত। কয়েক দিন আগে সে জেল থেকে ছাড়া পায়।   

জানা যায়, নেশাখোরের ছুরিকাঘাতে ব্যবসায়ীর মৃত্যুর খবর ময়মনসিংহে পৌঁছলে মঙ্গলবার সন্ধ্যায় গাঙ্গিনার পাড় এলাকায় ব্যবসায়ীরা বিক্ষুব্ধ হয়ে দোকানপাট বন্ধ করে রাস্তায় নেমে আসেন। এ সময় আশেপাশের যান চলাচল বন্ধ হয়ে যায়। বিক্ষুব্ধ ব্যবসায়ীরা এই ঘটনার সুষ্ঠু বিচার দাবিতে রাস্তায় বিক্ষোভ মিছিল করে। 

পুলিশ জানায়, সোমবার সকাল ১১টার দিকে গাঙ্গিনার পাড় এলাকায় বারীপ্লাজার পাশে বখাটে নেশাখোর একটি দোকান থেকে একটি সিগারেট নেয়। এ সময় পাশে থাকা চান মিয়াকে দোকানে ১০ টাকা দিতে বলে। এতে চান মিয়া রাজী না হলে স্বজন পকেট থেকে ছুরি বের করে চান মিয়াকে ছুরিকাঘাত করে। 

পরে স্থানীয় ব্যবসায়ীরা চান মিয়াকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। কিন্তু অবস্থার অবণতি হলে রাতেই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দুপুরে চান মিয়া মারা যান। এই খবর ময়মনসিংহে পৌঁছলে ব্যবসায়ীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করে। পুলিশ আরও জানান, হত্যাকারী সজল মিয়াকে মঙ্গলবার সকালে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানায় একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 

 

 

 কিউএনবি/আয়শা/৭ই আগস্ট, ২০১৮ ইং/রাত ৯:৫৭