২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১২:১০

ফেনীতে স্মাটকার্ড বিতরণ শুরু হবে ৯ আগস্ট

 

আবদুল্লাহ রিয়েল,ফেনী প্রতিনিধি : ফেনীতে ৯ আগস্ট বৃহস্পতিবার থেকে স্মাটকার্ড বিতরণ শুরু হবে। ‘স্মার্ট জাতীয় পরিচয়পত্র করে, পরিচয় দিব গর্ব ভরে’ এই স্লোগানে ফেনী মডেল হাই স্কুলে ফেনী পৌরসভার ১ নং ওয়ার্ডে স্মাটকার্ড বিতরণ কার্যক্রম শুরু হবে।

এ উপলক্ষে ৮ আগস্ট বুধবার সকাল সাড়ে ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্মার্ট জাতীয় পরিচয়পত্রের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা প্রশাসক মনোজ কুমার রায়। জেলা নির্বাচন কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকার, স্থানীয় সকরার বিভাগের উপ-পরিচালক দেবময় দেওয়ান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজন চৌধুরী।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, ৯ ও ১১ আগস্ট ফেনী পৌরসভার ১ নং ওয়ার্ডের সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত ভোটারদের মাঝে ফেনী মডেল স্কুলে স্মাটকার্ড বিতরণ করা হবে। একইভাবে ১২ ও ১৩ আগস্ট ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে ২ নং ওয়ার্ডের ভোটারদের মাঝে ১৪, ১৬ ও ১৮ আগস্ট খাইরুল ইসহাক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩ নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ১৯ আগস্ট রিবিঞ্চি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪ নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ২৬ ও ২৭ আগস্ট বিরিঞ্চি সুফিয়ার নুরিয়া মাদ্রাসায় ৫ নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ২৯ ও ৩০ আগস্ট সুলতানপুর আমিন উল্যাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৬ নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ৩১ আগস্ট ও ১ সেপ্টেম্বর জিএ একাডেমি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৭ নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ৩ সেপ্টেম্বর শহীদ মেজর সালাহ উদ্দিন উচ্চ বিদ্যালয়ে ৮ নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ৪ ও ৫ সেপ্টেম্বর ফেনী আলীয়া মাদরাসায় ৯ নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ৬ ও ৮ সেপ্টেম্বর ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ১০ নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ৯ সেপ্টেম্বর সিরাজুল ইসলাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১১ নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ১০ ও ১১ সেপ্টেম্বর চাড়িপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১২ নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ১২ ও ১৩ সেপ্টেম্বর কোব্বাদ আহাম্মদ উচ্চ বিদ্যালয়ে ১৩ নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ১৫ ও ১৬ সেপ্টেম্বর মেহেদী-সাঈদী পৌর বিদ্যানিকেতনে ১৪ নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ১৭ সেপ্টেম্বর মধুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৫ নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ১৮ ও ১৯ সেপ্টেম্বর রামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৬ নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ২০ সেপ্টেম্বর তাকিয়াবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৭ নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ২২ ও ২৩ সেপ্টেম্বর চাইল্ড হেভেন কিন্ডার গার্টেন। এছাড়া সকল ওয়ার্ডেও বাদপড়া ভোটারদেও স্মার্ট কার্ড ১ থেকে ৬ নং ওয়ার্ড ২৪ সেপ্টেম্বর, ৭ থেকে ১২ নং ওয়ার্ড ২৫ সেপ্টেম্বর, ১৩ থেকে ১৮ নং ওয়ার্ড এর ২৬ সেপ্টেম্বর ফেনী পৌরসভা কার্যালয়ে ভোটারদের মাঝে স্মাটকার্ড বিতরণ করা হবে। এদিকে ফেনী সদর উপজেলার স্মাটকার্ড বিতরণ শুরু হবে ২৭ সেপ্টেম্বর।

ফেনী সদর উপজেলার ১২টি ইউনিয়নে ২৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার থেকে স্মার্টকার্ড বিতরণ শুরু হবে। ফেনী সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আফরোজা পারভিন জানান, ২৭ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত ফেনী সদর উপজেলার পাঁছগাছিয়া ইউনিয়নে, ৯ অক্টোবর থেকে ১৯ অক্টোবর পর্যন্ত শর্শদী ইউনিয়নে, ২০ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত ধর্মপুর ইউনিয়নে, ২৭ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত কাজিরবাগ ইউনিয়নে, ৩ নভেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত কালিদহ ইউনিয়নে, ১১ নভেম্বর থেকে ১৮ নভেম্বর পর্যন্ত মোটবী ইউনিয়নে, ২০ নভেম্বর থেকে ২৯ নভেম্বর পর্যন্ত বালিগাঁও ইউনিয়নে, ২ ডিসেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত ফাজিলপুর ইউনিয়নে, ১২ ডিসেম্বর পর্যন্ত ১৯ ডিসেম্বর পর্যন্ত ফরহাদ নগর ইউনিয়ন, ২০ ডিসেম্বর থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত ছনুয়া ইউনিয়নে, ২৯ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত লেমুয়া ইউনিয়নে ও ৭ জানুয়ারি থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত ধলিয়া ইউনিয়নের ভোটারদের মাঝে স্মাটকার্ড বিতরণ করা হবে।

এছাড়া প্রতিটি ইউনিয়নে ওয়ার্ড ভিত্তিক স্মার্টকার্ড বিতরণের সময় ও স্থান ইউপি কার্যালয় থেকে জানা যাবে। ফেনী জেলা নির্বাচন কর্মকর্তা মো. মেজবাহ উদ্দিন বলেন, স্মার্ট বিতরণের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।৯ আগস্ট থেকে ফেনী পৌরসভায় ও ২৭ সেপ্টেম্বর থেকে ফেনী সদর উপজেলায় স্মার্টকার্ড বিতরণ করা হবে। পর্যায়ক্রমে পুরো জেলা স্মাটকার্ড বিতরণ অনুষ্ঠিত হবে।

 

 

 

কিউএনবি/সাজু/৭ই আগস্ট,২০১৮ ইং/রাত ৮:৫৩