১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১১:৩৬

কুষ্টিয়ায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হলো ৭ দিন ব্যাপী ‘ট্রাফিক সপ্তাহ-২০১৮’

প্রিতম মজুমদার, কুষ্টিয়া : রবিবার সকাল ৯টায় কুষ্টিয়া জেলা পুলিশ কর্তৃক আয়োজিত ‘ট্রাফিক সপ্তাহ-২০১৮’ এর শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক জনাব মোঃ জহির রায়হান।

এ সময় উপস্থিত কুষ্টিয়া জেলা পুলিশ সুপার এস এম মেহেদী হাসান বিপিএম পিপিএম সেবা বার ,অতিরিক্ত পুলিশ সুপার নুর-ই-আলম সিদ্দিকী,সৈয়দা নুরানী ফেরদৌস দিশা, শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ আহমেদ সহ বিভিন্ন সামাজিক ও পরিবহন সংশ্লিষ্ট সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন স্কুল থেকে আগত কয়েক হাজার ছাত্র ছাত্রীবৃন্দ।

ট্রাফিক সপ্তাহ উদ্বোধনকালে জেলা প্রশাসক বলেন, সারাদেশে আজ থেকে ট্রাফিক সপ্তাহ শুরু হয়েছে। ট্রাফিক সপ্তাহ একটি চলমান প্রক্রিয়া। আমাদের মধ্যে আইন মানার সাংস্কৃতি নেই।কেউ আইন মানতে চাইনা। ট্রাফিক সপ্তাহের মধ্য দিয়ে আমাদের আইন মানার সংস্কৃতি বৃদ্ধি পাবে। বর্তমানে সড়ক দূর্ঘটনা সারাদেশে ভয়ংকার রূপ নিয়েছে।

ট্রাফিক সপ্তাহে সকলকে স্বাগত জানিয়ে পুলিশ সুপার বলেন বলেন, বাংলাদেশ রোভার স্কাউট ও গার্লস গাইড ট্রাফিক পুলিশের সাথে ট্রাফিক সপ্তাহে কাজ করবে। সরকারের নির্দেশে আজ থেকে সারাদেশে ৭ দিন ব্যাপী (৫ আগস্ট থেকে ১১ আগস্ট) ট্রাফিক সপ্তাহ চলবে।ঢাকা শহরে যানজট বড় সমস্যা।

আমাদের অনেক সমস্যা, সীমাবদ্ধতা ও চ্যালেঞ্জ রয়েছে। আইন না মানার মানসিকতা আমাদের প্রধান সমস্যা। এই সমস্যা সমাধানে আসুন আমরা সবাই ট্রাফিক আইন মেনে চলি এবং অন্যকে ট্রাফিক আইন মানতে উদ্বুদ্ধ করি। এই ট্রাফিক সপ্তাহ থেকে আমাদের ভবিষ্যৎ কার্যক্রম আরো বেগবান হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করে সকলের সহযোগিতা কামনা করেন।

কিউএনবি/রেশমা/৬ই আগস্ট, ২০১৮ ইং/সকাল ৮:২৯