২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ২:২০

কুষ্টিয়ার মাদক বিরোধী বিতর্ক প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ

প্রিতম মজুমদার, কুষ্টিয়া : কুষ্টিয়ার বিভিন্ন শিক্ষা প্রিতষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে মাদক বিরোধী রচনা প্রতিযোগীতা, দেওয়াল লিখন, বিতর্ক প্রতিযোগীতা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহযোগীতায় ও জেলা মাদক প্রতিরোধ কমিটির পৃষ্ঠপোষকতায় ‘ত্রিদশ’ কুষ্টিয়া শাখা এ অনুষ্ঠানের আয়োজন করেন।

রোববার কুষ্টিয়া পৌরসভার মজিবর রহমান মিলনায়তনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মুস্তাক আহমেদ।

ত্রিদশের সভাপতি এস এম তানভীর গনির পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে জেলা মাদক প্রতিরোধ কমিটির সভাপতি ও দৈনিক সত্য খবর পত্রিকার সম্পাদক হাসিবুর রহমান রিজু, সাংগঠনিক সম্পাদক শাহারিয়া ইমন রুবেল, (সোশাল এ্যাডভাস্নমেন্ট ফোরাম) সাফের নির্বাহী পরিচালক মীর আব্দুর রাজ্জাক, ত্রিদশ সংগঠনের সাধারণ সম্পাদক অনিন্দ্য সাহাসহ সংগঠনের অন্যান্যরা।

প্রধান অতিথির বক্তব্যে জনাব মুস্তাক আহমেদ, ‘সত্যিকার মাদক ব্যবসায়ী, মাদক চোরাকারবারি, মাদক চোরাচালানকারী এদের বিরুদ্ধে সুষ্ঠু তদন্ত করে আসল মাদক ব্যবসায়ীকে আইনের আওতায় এনে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে এবং যুব সমাজকে মাদকের মরণ থাবা থেকে রক্ষা করতে হবে। তিনি আরো বলেন, প্রত্যেকটি মানুষকে সচেতন হতে হবে। আমরা সবাই মাদককে না বলি, মাদকের বিরুদ্ধে রুখে দাড়াই। আমাদের সবাইকে মাদকের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকতে হবে। মাদক সেবন থেকে দুরে থাকতে হবে। এই দেশ মাদকমুক্ত দেশ হবে বলে আমরা মনে করি।

অন্যান্য বক্তাগণ মাদক নির্মুলে বর্তমান সরকারের গৃহীত পদক্ষেপ সমূহের প্রশংসা করেন।পরে প্রতিযোগীতার বিজয়ী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।পরিশেষে জেলা শিল্পকলা একাডেমীর শিল্পীদের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

কিউএনবি/রেশমা/৬ই আগস্ট, ২০১৮ ইং/সকাল ৮:১১