১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ১১:৫৭

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড -এ ‘ব্যাংকিং লজ অ্যান্ড প্র্যাকটিসেস’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা আয়োজিত

 

ডেস্ক নিউজ : আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড ট্রেইনিং অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট আয়োজিত ‘ব্যাংকিং লজ অ্যান্ড প্র্যাকটিসেস’ শীর্ষক ৪ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা ৫ আগস্ট ২০১৮ রবিবার উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কোর্সের উদ্বোধন করেন ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান। এ সময় ট্রেইনিং ইনস্টিটিউটের প্রিন্সিপাল ও এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোঃ আব্দুর রহীম দুয়ারি সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান ব্যাংকিং পরিচালনার বিভিন্ন আইন-কানুন সম্পর্কে আলোচনা করেন। তিনি বলেন, একজন ব্যাংকারকে বিভিন্ন অর্থনৈতিক লেনদেনের ক্ষেত্রে অবশ্যই দেশের আইন এবং প্রচলিত পদ্ধতিগুলো সম্পর্কে স্পষ্ট ধারনা রাখতে হবে। বিশেষ করে ব্যাংকিংয়ে বিভিন্ন নীতিমালা এবং নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের নির্দেশনাসমূহ পুঙ্খানুপুঙ্খভাবে পরিপালন নিশ্চিত করতে হবে।

এর ফলে দেশের অর্থনীতির ভিত্তি দৃঢ় হবে এবং গ্রাহকগণ প্রকৃত ব্যাংকিং সেবা পাবেন। তিনি বলেন, একটি শরীয়াহ্ ভিত্তিক আধুনিক ব্যাংক হিসেবে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক ব্যবসার প্রতিটি পর্যায়ে সততা, দক্ষতা এবং আন্তরিকতাকে অগ্রাধিকার দিয়ে থাকে। যথাযথভাবে আইন পরিপালনের মাধ্যমে এসব গুনাবলী অর্জন করে কর্মকর্তাগন সঠিকভাবে তাদের স্ব স্ব দায়িত্ব পালন করতে পারবেন। তিনি কর্মশালায় অংশগ্রহণকারী কর্মকর্তা-কর্মচারীবৃন্দকে প্রশিক্ষণলব্ধ জ্ঞান সঠিকভাবে কর্মক্ষেত্রে প্রয়োগের নির্দেশ দেন।

 

কিউএনবি/রেশমা/৫ই আগস্ট, ২০১৮ ইং/ সন্ধ্যা ৬:৪৫