২০শে নভেম্বর, ২০১৮ ইং | ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৩:৫২

দিবালার শুভকামনা হিগুয়াইনকে

 

স্পোর্টস ডেস্ক : এসি মিলানে যোগ দেয়া গনজালো হিগুয়াইনকে ভবিষ্যতের জন্য শুভকামনা জানিয়েছেন জুভেন্টাসের আরেক আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালা। জুভেন্টাস থেকে ধারে এক বছরের জন্য এসি মিলানে যোগ দিয়েছেন হিগুয়াইন।বৃহস্পতিবার দু’পক্ষই পৃথক বিবৃতিতে দলবদলের বিষয়টি নিশ্চিত করে। ধারে হিগুয়াইনকে পেতে ১৮ মিলিয়ন ইউরো খরচ হয়েছে মিলানের।

২০১৬ সালের জুলাইয়ে নাপোলি থেকে জুভেন্টাসে পাড়ি জমানোর পর দুই মৌসুম সাফল্যের সঙ্গে কাটান হিগুয়াইন। পুরোটা সময় আক্রমণভাগে তার সতীর্থ ছিলেন দিবালা।এক টুইটে দিবালা লেখেন, ‘শুভকামনা ভাই। জয়, গোল আর শিরোপার বছরগুলো ভাগাভাগি করে নেয়াটা অসাধারণ ছিল।’

সেরি-এ লিগে গত দুই মৌসুমে এ দু’জন মিলে করেন ৭৩ গোল। দুইবারই শিরোপা জেতে জুভেন্টাস। এবার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো জুভেন্টাসে যোগ দেয়ায় তুরিন ছাড়তে হল হিগুয়াইনকে। আপাতত ধারে এসি মিলানে গেলেও সানসিরোই হতে পারে তার স্থায়ী ঠিকানা। ৩০ বছর বয়সী আর্জেন্টাইন ফরোয়ার্ডকে স্থায়ীভাবে নিজেদের করে নিতে মৌসুম শেষে আরও ৩৬ মিলিয়ন ইউরো গুনতে হবে মিলানকে। পোর্তোতেই শেষ করতে চান ক্যাসিয়াস

স্পেনের কিংবদন্তি গোলকিপার ইকার ক্যাসিয়াস নিজের বর্ণাঢ্য ক্যারিয়ারের প্রায় পুরোটাই কাটিয়েছেন রিয়াল মাদ্রিদে। ২০১৫-১৬ মৌসুমে ৩৪ বছর বয়সে রিয়াল ছেড়ে যোগ দিয়েছেন পোর্তোতে। এরই মধ্যে সেখানে কাটিয়েছেন তিন মৌসুম।এখন পর্তুগিজ ক্লাবটিতেই ক্যারিয়ার শেষ করতে চান ক্যাসিয়াস। বর্তমান চুক্তির আর এক বছর বাকি আছে। এরপর চুক্তি নবায়ন না হলেও নতুন চ্যালেঞ্জ নিতে অন্য কোথাও পাড়ি জমাবেন না ৩৭ বছর বয়সী ক্যাসিয়াস। পোর্তোর জার্সি গায়েই তিনি খেলোয়াড়ি জীবনের ইতি টানতে চান। নতুন মৌসুম শুরুর আগে ক্যাসিয়াস এখন প্রস্তুতি নিচ্ছেন সুপারকোপার ম্যাচে আভেসের বিপক্ষে মাঠে নামার।

এরই ফাঁকে পর্তুগিজ সংবাদ মাধ্যমে ক্যাসিয়াস জানিয়েছেন পোর্তোর প্রতি তার ভালোবাসার কথা। বলেছেন ক্যারিয়ার শেষ করার আগ পর্যন্ত এ ক্লাবেই থেকে যাওয়ার ইচ্ছার কথা।আরটিপিকে দেয়া সাক্ষাৎকারে ক্যাসিয়াস বলেন, ‘রিয়াল মাদ্রিদের মতো দলে আমি আমার জীবনের বড় একটা অংশ কাটিয়েছি। রিয়ালকে আমি ইতিহাসের সেরা ক্লাব মনে করি। তবে রিয়াল ছেড়ে পোর্তোর মতো শক্তিশালী ক্লাবে আসাটাও আমার জন্য ভালো সিদ্ধান্ত ছিল। শুরু থেকেই পোর্তো আমাকে খুশি রেখেছে। আমিও আমার সেরাটা দিয়ে তাদের সন্তুষ্ট রাখার চেষ্টা করেছি। আমি এখানেই আমার ফুটবল ক্যারিয়ারের সমাপ্ত টানতে চাই।

 

 

 কিউএনবি/আয়শা/৪ঠা আগস্ট, ২০১৮ ইং/রাত ৮:৫২