২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৮:২৭

জয়পুরহাটে ৯ দফা দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ, ছাত্রলীগের বাধা

 

মিজানুর রহমান মিন্টু,জয়পুরহাট প্রতিনিধি : ঢাকায় বাসের ধাক্কায় দুই শিক্ষার্থীর মৃত্যুর প্রতিবাদ ও ৯ দফা দাবী বাস্তবায়নের লক্ষ্যে চলমান ছাত্র আন্দোলনরে সাথে একাত্মতা প্রকাশ করে জয়পুরহাটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সাধারন শিক্ষার্থীরা।

আজ শনিবার সকালে সাধারন শিক্ষার্থীর ব্যানারে শহরের জিরো পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিল বের করে প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে করে রামদেও বাজলা সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে প্রতিবাদ সমাবেশ করে।সমাবেশে বক্তব্য দেয় সাধারন শিক্ষার্থী আন্দোলনের আহবায়ক, রাশেদুজ্জামান রাশেদ, যুগ্ম আহবায়ক রিফাত আমিন, সদস্য রাব্বি, ইশতিয়াক, চৈতি, নীলসহ অনেকেই।

আন্দোলনকারীরা অভিযোগ করে বলেন তাদের শান্তিপুর্ণ মিছিলে ছাত্রলীগের নেতা-কর্মীরা বাধা দিয়েছে এবং তাদের স্কুল মাঠে জোর করে ঢুকতে বাধ্য করেছে।তারা অভিযোগ করে বলেন, শিক্ষার্থীরা মিছিল নিয়ে জিরো পয়েন্টে ফিরে আসতে চাইলে রামদেও বাজলা সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে বাধা দেয় জেলা ছাত্রলীগের নেতা-কর্মীরা।এসময় ছাত্রলীগ কর্মীরা তাদের জোড় করে বাজলা স্কুল মাঠে ঢুকতে বাধ্য করে। ছাত্রলীগের বাধার মুখে শিক্ষার্থীরা সেখানে তাৎক্ষনিক সমাবেশ করতে বাধ্য হয়।

মিছিলে শহরের বিভিন্ন স্কুল, কলেজের কয়েক হাজার শিক্ষার্থী অংশ নেয়। স্কুল খোলা থাকলেও ঠিকমত ক্লাশ পরীক্ষা হয়নি।দাবি আদায় ও বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার হুমকি দেয় শিক্ষার্থীরা।

এদিকে মিছিলে ছাত্রলীগের বাধার বিষয়টি অস্বীকার করে জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আবু বকর সিদ্দিক রেজা বলেন, শিক্ষার্থীদের মিছিলে বাধা দেওয়া হয়নি তাদের সুশৃঙ্খলভাবে মিছিল শেষে বাজলা স্কুলে সমাবেশ করতে দেওয়া হয়েছে এবং সরকার তাদের দাবী মেনে নেওয়ায় তাদের বাড়ীতে ফিরে যেতে বলা হয়েছে।

সমাবেশ শেষকরে শহরের প্রধন সড়কের পাঁচুড় মোড়ে ও সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে শিক্ষর্থীরা রাস্তায় অবস্থান নিয়ে গাড়ীর লাইসেন্স চেককরে।এসময় প্রশাসন শিক্ষার্থীদের সাথে একাত্ততা ঘোষনা করে তাদের কাজে সহযোগীতা করেন।

 

 

 

 

কিউএনবি/সাজু/৪ঠা আগস্ট, ২০১৮ ইং/বিকাল ৪:৩২