২২শে নভেম্বর, ২০১৮ ইং | ৮ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১২:০৩

জয়পুরহাটে দ্বিতীয় দিনের মতো চলছে শ্রমিক ধর্মঘট, সব রুটে বাস চলাচল বন্ধ, দূর্ভোগে যাত্রীরা

 

মিজানুর রহমান মিন্ট,জয়পুরহাট প্রতিনিধি : ঢাকায় পরিবহন ভাংচুরের প্রতিবাদে এবং বাস ও শ্রমিকদের নিরাপত্তার দাবিতে জয়পুরহাটে দ্বিতীয় দিনের মতো আজ শনিবার সকাল থেকে মালিক-শ্রমিকদের ডাকে চলছে অনির্দিষ্টকালের পরিবহন শ্রমিক ও বাস মালিকদের কর্মবিরতি আর এতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

পরিবহন মালিক-শ্রমিকরা জানান, ঢাকায় বিভিন্ন পরিবহনে ভাংচুর করায় শ্রমিক ও মালিকদের জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে। এ মুহুর্তে বাস এবং বাস শ্রমিকরা কেহই নিরাপদ নয় সেকারণে জয়পুরহাট থেকে দুর পাল্লা ও আঞ্চলিক বাস চলাচল বন্ধ রেখে কর্মবিরতি পালন করছেন তারা।

এদিকে, কোনো পূর্ব ঘোষণা ছাড়াই বাস চলাচল বন্ধ রাখায় দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা। হঠাৎ পরিবহন ধর্মঘটে নির্ধারিত সময়ে গন্তব্যে পৌছাতে পারছেন না বলে জানিয়েছেন যাত্রীরা। বাড়তি ভাড়া দিয়ে সিএনজি ও অটোরিকশায় করে গন্তব্যে পৌছাতে হচ্ছে তাদের।

ঢাকাগামী শ্যামলী পরিবহনের ব্যবস্থাপক জহুরুল ইসলাম জানান, ঢাকায় বিভিন্ন পরিবহনে ভাঙচুর করা হয়েছে। আমরা নিরাপত্তার স্বার্থে ঢাকাগামী বাস চলাচল বন্ধ রেখেছি।

জয়পুরহাট জেলা বাস মিনিবাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক দেওয়ান বেদারুল ইসলাম বেদিন জানান, পরিবহনের নিরাত্তার জন্য অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত ধর্মঘট অব্যাহত থাকবে।

 

 

 

 

 

কিউএনবি/সাজু/৪ঠা আগস্ট, ২০১৮ ইং/বিকাল ৩:৪৪