২০শে নভেম্বর, ২০১৮ ইং | ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১:৪৬

পায়েল হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

 

ডেস্ক নিউজ : নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র সাইদুর রহমান পায়েল খুনের অভিযুক্তদের ফাঁসির দাবিতে মহাসড়কে বিক্ষোভ ও মানববন্ধন করেছে বিভিন্ন সামাজিক সংগঠন। শুক্রবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রাম নগরীর সিটি গেট এলাকায় এ কর্মসূচি পালন করা হয়। এতে নানা বয়সী মানুষ ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড নিয়ে অংশ নেন।

মানববন্ধন শেষে সমাবেশে বক্তব্য দেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সাবেক সভাপতি মোস্তাক আহমদ, সমকালের চট্টগ্রাম ব্যুরো প্রধান সারোয়ার সুমন, বাংলাদেশ মানবাধিকার কমিশনের ডেপুটি গভর্নর আমিনুল হক বাবু প্রমুখ।

এসময় বক্তারা বলেন, যারা পায়েলকে হত্যা করেছে, সেই হানিফ পরিবহন এ ঘটনায় এখনও পর্যন্ত ন্যুতম সহানুভূতি দেখায়নি। সামান্যতম আন্তরিকতাও প্রদর্শন করেনি। আমরা হানিফ পরিবহনের বাস বর্জনের জন্য দেশের সাধারণ মানুষকে আহ্বান জানাচ্ছি।

এ সময় বাবা গোলাম মাওলা বলেন, প্রধানমন্ত্রীও স্বজন হারিয়েছেন। তিনি স্বজন হারানোর বেদনা বোঝেন। আমাদের কষ্টের কথা জানাতে চাই উনাকে। আশা করি প্রধানমন্ত্রীর দেখা পাবো আমরা। দেখা না পেলে সন্তান হত্যার দ্রুত বিচার পেতে যাবো আমরণ অনশনে। ছেলের সাথে কবরে যাবো আমরাও।

প্রসঙ্গত, গত ২১ জুলাই রাতে চট্টগ্রাম থেকে বাসে করে ঢাকা যাওয়ার পথে নির্মমভাবে হত্যা করা হয় পায়েলকে। এ ঘটনায় পায়েলের মামলায় বাদী হয়ে গজারিয়া থানায় হানিফ পরিবহনের বাসচালক জামাল হোসেন (৩৫), সুপারভাইজার জনি (৩৮) ও হেলপার ফয়সালকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। পরে জনি ও জামাল আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তাদের জবানবন্দিতে উঠে আসে পায়েল হত্যার ঘটনা। 

 

 

কিউএনবি/আয়শা/৩রা আগস্ট, ২০১৮ ইং/বিকাল ৫:০৯