১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ২:৫৫

বাস চাপায় শিক্ষার্থী নিহতের প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ মিছিল

 

ডেস্ক নিউজ : ঢাকায় বাস চাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনার প্রতিবাদ জানিয়ে বগুড়ায় বিক্ষোভ মিছিল ও গাড়ি ভাঙচুর করেছে স্কুল শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বগুড়া শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বগুড়া শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় অবস্থান নিয়ে বিক্ষোভ করে। সেখানে তারা প্রায় ২ ঘন্টা অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকে। বগুড়া সরকারি আজিজুল হক কলেজ, শাহ সুলতান কলেজ, বিয়াম ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন, বগুড়া সরকারী কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিক্ষোভে অংশ নেয়। 

এসময় কিছু শিক্ষার্থী মিছিল নিয়ে শহরের তিনমাথা সড়কের কামারগাড়ীতে যায়। তারা সেখানে নিশিতা এন্টারপ্রাইজ নামে একটি ট্রাক ও শ্যামলী এন্টারপ্রাইজের বাসে ইটপাটকেল নিক্ষেপ করে গ্লাস ভাঙচুর করে।সেখান থেকে মিছিল নিয়ে ফেরার পথে ষ্টেশনের সামনে দাঁড়িয়ে থাকা করতোয়া এন্টারপ্রাইজ নামের একটি বাসে ইট পাটকেল নিক্ষেপ করে ও গ্লাস ভাঙচুর করে। স্কুল শিক্ষার্থীদের বিক্ষোভকে ঘিরে অতিরিক্ত পুলিশ সদস্যদের সতর্ক প্রহরায় দেখা যায়। সতর্ক প্রহরার মধ্যেই স্কুল শিক্ষার্থীরা স্লোগান দেয়।

 
বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শহরের প্রাণ কেন্দ্র সাতমাথায় একত্র হয়েছিল। তারা প্রায় ২ ঘন্টার মত সেখানে অবস্থান করে। বিক্ষুব্ধ কিছু শিক্ষার্থী ৩ টি যানবাহনে ইটপাটকেল নিক্ষেপ করেছে। এতে ঐ যানবাহনের গ্লাস ভেঙে গেছে। তিনি আরো জানান, পুলিশ সদস্যরা সর্বদা সতর্ক প্রহরায় রয়েছে যেকোন বিশৃঙ্খলা নিয়ন্ত্রণে। তবে শহরের পরিবেশ স্বাভাবিক রয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। 

এদিকে, বগুড়ার শেরপুরে নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা।  আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে স্থানীয় বাসষ্ট্যান্ডে এসে জড়ো হয় শিক্ষার্থীরা। পরে নিরাপদ সড়কসহ ১৬ দফা দাবি অবিলম্বে বাস্তবায়ন করার আহবান জানিয়ে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচিও পালন করেন তারা। 

কর্মসূচি চলাকালে বক্তারা বলেন, প্রতিদিনই সড়ক দুর্ঘটনায় মানুষ মারা যাচ্ছে। এবার বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হয়েছে। এভাবে চলতে পারে না। তাই নিরাপদ সড়ক, লাইসেন্সবিহীন চালকের যান চালানো বন্ধসহ শিক্ষার্থীদের দেয়া দাবি মেনে নেয়ার আহবান জানানো হয়। বিক্ষোভ কর্মসূচিতে যোগ দেয়া শিক্ষার্থীরা উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের।

 

 

কিউএনবি/আয়শা/২রা আগস্ট, ২০১৮ ইং/বিকাল ৫:৩১