২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ভোর ৫:৫৯

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে দু’দল মাদক চোরাকারবারীর মধ্যে গুলি বিনিময় : আহত-১

 

মো. সাইদুল আনাম,কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে মাদক ছিনতাইকে কেন্দ্র করে দু’দল চোরাকারবারীর মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে।এ ঘটনায় রিপন (২৪) নামে এক মাদক চোরাকারবারী গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে।

বুধবার রাত ১.৩০টার দিকে উপজেলার প্রাগপুর ইউনিয়নের জামালপুর সীমান্তে মাদক চোরাকারবারীর মধ্যে গুলি বিনিময়ের এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ হয়ে আহত রিপন অজ্ঞাত স্থানে গোপনে চিকিৎসাধীন রয়েছে।সে জামালপুর গ্রামের মুক্কার আলীর ছেলে।

স্থানীয় সূত্র জানায়, রিপনের নেতৃত্বে একদল মাদক চোরাকারবারী ভারত থেকে গাঁজা পাচার করার সময় ১৫২/১৬(এস) সীমান্ত পিলার সংলগ্ন এলাকায় পূর্ব থেকে ওৎ পেতে থাকা জামালপুর গ্রামের জৈমদ্দিনের নেতৃত্বে মতিন, এরশাদ, আশা ও নাসিরসহ ১০-১২ জনের একদল মাদক ছিনতাইকারী মাদক পাচাকারীদের লক্ষ্য করে গুলি ছুড়ে।

জবাবে মাদক পাচারকারীরাও পাল্টা গুলি ছুড়লে রিপন গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়ে।এসময় মাদক পাচারকারীরা মাদক ফেলে গুলিবিদ্ধ রিপনকে সাথে নিয়ে পালিয়ে যায়।পরে মাদক ছিনতাইকারীরা ঘটনাস্থল থেকে ১১ প্যাকেট (প্রায় ৪৪ কেজি) গাঁজা উদ্ধার করে ঘটনাস্থল ত্যাগ করে। উভয়ের মধ্যে প্রায় ৫-৬ রাউন্ড গুলি বিনিময় হয়েছে বলে সীমান্ত সংলগ্ন গ্রামবাসী জানিয়েছে।

তবে প্রাগপুর ইউপি চেয়ারম্যান আশরাফুজ্জামান মুকুল মাষ্টার জানিয়েছেন, জামালপুর সীমান্তে এক পাটি মাদক পাচার করার সময় আরেক পাটি মাদক ছিনতাই করতে গিয়ে উভয়ের মধ্যে গুলি বিনিময় হয়।এতে মাদকের মালিক রিপন গুলিবিদ্ধ হয়ে অজ্ঞাত স্থানে চিকিৎসাধীন রয়েছে।

চোরাকারবারীদের মধ্যে গুলি বিনিময়ের বিষয়ে ৪৭ বিজিবি ব্যাটালিয়ন অধিনস্থ প্রাগপুর বিজিবি কোম্পানী কমান্ডার সুবেদার আশরাফ জানান, ঘটনাটি ভারত সীমানায় ঘটেছে।তবে আমরা উভয়পক্ষকে আটকের জন্য অভিযান অব্যাহত রেখেছি।এবিষয়ে দৌলতপুর থানার ওসি শাহ দারা খান বলেন, আমিও একটি অসমর্থিত সূত্রে শুনেছি ভারত সীমানায় এরকম ঘটনা ঘটেছে।তথ্য উদঘাটনে অনুসন্ধান চালানো হচ্ছে।বিস্তারিত পরে জানানো সম্ভব হবে।

 

 

 

 

 

কিউএনবি/সাজু/২রা আগস্ট, ২০১৮ ইং/বিকাল ৫:১০