১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৯:৪৫

‘উল্টো পথে’ বাণিজ্যমন্ত্রীর গাড়ি, ফিরিয়ে দিল শিক্ষার্থীরা

 

ডেস্কনিউজঃ পুলিশ প্রোটকলে থাকা বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের গাড়ি শাহবাগের রাস্তা দিয়ে উল্টো পথে যাওয়ার সময় আটকে দেয় আন্দোলনরত শিক্ষার্থীরা। আজ বুধবার দুপুর ১টা ৪০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। গাড়িটি প্রায় ১৫-২০ মিনিট আটকে থাকার পর ওই পথেই ফিরে যেতে বাধ্য হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, শাহবাগের রাস্তায় উল্টো দিক দিয়ে মন্ত্রির গাড়ি এগিয়ে যায়। কিন্তু শিক্ষার্থীদের চাপের কারণে মন্ত্রীর গাড়ি সামনে এগোতে পারে না। পরে তিনি গাড়ি থেকে নেমে আসেন এবং শিক্ষার্থীদের সঙ্গে কথা বলার চেষ্টা করেন। এসময় শিক্ষার্থীরা মন্ত্রীর কাছে সড়ক দুর্ঘটনার বিচার চেয়ে ‘উই ওয়ান্ট জাস্টিস’ বলে স্লোগান দিতে থাকেন। পরে ১৫-২০ মিনিট পরে গাড়িটি ওই পথেই ফিরে যেতে বাধ্য হন।

এর আগে পুলিশ প্রোটোকলে থাকা কর্মকর্তা গাড়িটি ছেড়ে দেয়ার অনুরোধ জানালে শিক্ষার্থীরা ‘আইন সবার জন্য সমান’ বলেও স্লোগান দেন। তবে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, ‘শিক্ষার্থীরা আমাকে আটকায়নি। আমি নিজেই গাড়ি থেকে নেমে কোমলমতি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছি।

উল্লেখ্য, গত রোববার ক্যান্টনমেন্ট এলাকায় বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর পর বিমানবন্দর সড়কে রাস্তা আটকে বিক্ষোভ করেছিল শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থীরা। সোমবার তাদের পাশাপাশি ধানমণ্ডিতে কয়েকটি কলেজের শিক্ষার্থীরা সড়কে নেমে বিক্ষোভ দেখায়। এরপর গতকাল মঙ্গলবার ও আজ বুধবার নিরাপদ সড়কে দাবীতে শাহবাগে অবস্থান নেন বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা।

 

কিউএনবি/বিপুল/১লা আগস্ট, ২০১৮ ইং/বিকাল ৫:৩৫