১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:০৫

‘তোমাদের দাবি মেনে নেয়া হয়েছে’ শিক্ষার্থীদের উদ্দেশ্য স্বরাষ্ট্রমন্ত্রী

 

ডেস্কনিউজঃ আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, তোমাদের বার্তা দেশব্যাপী পৌঁছে গেছে। তোমাদের দাবি মেনে নেয়া হয়েছে। কাজেই তোমরা অবরোধ তুলে নাও, ক্লাসে ফিরে যাও।

বুধবার বিকাল ৩টায় সচিবালয়ে তিন মন্ত্রীকে নিয়ে পরিবহন মালিক-শ্রমিকদের সঙ্গে বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রাজধানীর বিমানবন্দর সড়কে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীকে পিষে মারার ঘটনায় আন্দলনরত শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যেতে অনুরোধ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইন অনুযায়ী ঘাতক চালকদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সড়কে ফিটনেসবিহীন, লাইসেন্সবিহীন গাড়ি যাতে না চলে, সেই ব্যবস্থা করব। বাস টার্মিনালেই এসব পরীক্ষা করা হবে। গাড়ির ফিটনেস না থাকলে সেটি টার্মিনাল থেকে বের হতে দেয়া হবে না। চালকের লাইসেন্স পরীক্ষা করা হবে। সবকিছু ঠিকঠাক থাকলে গাড়ি সড়কে নামবে।

অভিভাবকদের প্রতি অনুরোধ জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনাদের সন্তানদের ক্লাসে ফিরিয়ে নেন। আন্দোলনের কারনে দেশ অচল হয়ে গেছে। শিক্ষার্থীরা এবার অবরোধ তুলে নেবেন বলেই আমরা মনে করছি। আমাদের ছোট ছোট শিশুরাও গাড়ি ভাঙচুর করতে চায় না।

আসাদুজ্জামান খান কামাল বলেন, চার দিনের বিক্ষোভে ৩০৯টি গাড়ি ভাঙচুর হয়েছে। আটটি গাড়ি পোড়ানো হয়েছে।

বৈঠকে উপস্থিত ছিলেন নৌপরিবহনমন্ত্রী ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, পুলিশের আইজিপি জাভেদ পাটোয়ারী, ডিএমপি পুলিশ কমিশনার আসাদুজ্জামান মিয়া, বাস মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী প্রমুখ।

 

কিউএনবি/বিপুল/১লা আগস্ট, ২০১৮ ইং/বিকাল ৫:২৮