২১শে জুন, ২০১৯ ইং | ৭ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ১:২৪

দুর্গাপুরে কবি কে লাঞ্চিতের প্রতিবাদে কবিদের সংবাদ সম্মেলন

 

তোবারক হোসেন খোকন,দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইস বুকে কবিতা পোষ্ট করায় মঞ্জুরুল হক নামের এক স্থানীয় কবিকে অশ্লীল ভাষায় গালমন্দ ও প্রাণনাশের হুমকি দিয়েছে দুর্গাপুর উপজেলার কুল্লাগড়া ইউনিয়নের চেয়ারম্যান শুভ্র আরেং।

এরই প্রতিবাদে সোমবার বিকেলে দুর্গাপুর প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মঞ্জুরুল হক বলেন, নাম ফলক দেখে আমি কবিতাটি লিখি।নাম ফলকে উল্লেখ অনুযায়ী ২০১৭-১৮বাস্তবায়নকৃত ৪ লক্ষ টাকা ব্যায়ে এলজিএসপি-৩ এর প্রকল্পটি বহেড়াতলী হাসেমের দোকান হতে বহেড়াতলী নূরুল ইসলামের বাড়ী পর্যন্ত এইচবিবি করণ উল্লেখ থাকলেও সেটি ৩ ভাগের ২ভাগ কাজ না করেই কাজ সম্পন্ন করে দেওয়া হয়েছে।কাজটি সঠিক ভাবে না হওয়ায় এলাকাবাসীর মধ্যে হতাশা শুরু হয়।

এরই প্রেক্ষিতে কবিতা লিখে গত ২৮ জুলাই ফেইসবুকে তার নিজ নামীয় মঞ্জুরুল হক নামের আইডিতে পোষ্ট করেন। বিষয়টি কুল্লাগড়া ইউনিয়নের চেয়ারম্যান শুভ্র আরেং এর দৃষ্টি গোচর হলে তিনি মুঠোফোনে অশ্লীল ভাষায় গালাগাল ও গাছের সাথে বেঁধে মেরে ফেলার হুমকি দিলে এ বিষয়টি জানার পরে দুর্গাপুর উপজেলার কবিতা পরিষদের কর্মীদের মধ্যে প্রতিবাদের ঝড় উঠে এবং নিন্দা জ্ঞাপন করে।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন দুর্গাপুর বিশ্ববান্ধব কবিতা পরিষদের আহবায়ক নিত্যানন্দ গোস্বামী নয়ন, কবি লোকান্ত শাওন, কবি জীবন নন্দী, মামুন রনবীর, মাসুদ ফকির, আতাউর রহমান সহ অন্যান্য নেতৃবৃন্দ।এ বিষয়ে ৩০ জুলাই দুর্গাপুর থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে।

 

 

 

 

কিউএনবি/সাজু/৩০শে জুলাই, ২০১৮ ইং/রাত ৮:০৫

Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial