১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১:১৪

বরিশালেও ‘গাজীপুর মার্কা’ নির্বাচন হতে পারে : মনীষা

 

ডেস্কনিউজঃ বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনেও ‘খুলনা গাজীপুর মার্কা’ নির্বাচন হবে বলে আশঙ্কা প্রকাশ করছেন বাসদের মেয়র প্রার্থী মনীষা চক্রবর্ত্তী।

বরিশালের ফকিরবাড়ী রোডের বাসদ কার্যালয়ে রোববার বিকেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। এসময় মনীষা বলেন, ‘এখন পর্যন্ত যে অবস্থা দেখছি তাতে মনে হচ্ছে বরিশাল সিটি  কর্পোশনেও ভোট কারচুপি করা হবে। সেই সাথে আমাদের সমর্থক পোলিং এজেন্টদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেয়া হচ্ছে। কর্মীদের মারধরও করা হচ্ছে।’

তিনি আরো বলেন, ‘বিশেষ করে নগরীর বর্ধিত অংশের অবস্থা সবচেয়ে বেশি নাজুক। সেখানে নারী ভোটারদের ভোট কেন্দ্রে যেতে বারণ করা হচ্ছে। কোথাও কোথাও বলা হচ্ছে নৌকার পোলিং এজেন্ট ছাড়া অন্যকোন এজেন্ট যেন কেন্দ্রে না থাকে।’ এসব ঘটনা আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী সের‌নিয়াবাত সা‌দিক অাব্দুল্লাহ‌ পক্ষ থেকে ঘটানো হচ্ছে বলে মনীষা অভিযোগ করেন।

মনীষা বলেন, ‘এসব বিষয় নিয়ে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ করা হয়েছে। কিন্তু নির্বাচন কমিশন কোনো ব্যবস্থা নিচ্ছে না। এতে থেকেই বুঝা যায়, নির্বাচন কমিশন পক্ষপাত মূলক আচরণ করছে।’

আগামীকাল সোমবার বরিশালসহ রাজশাহী, সিলেটে অনুষ্ঠিত হবে সিটি কর্পোরেশন নির্বাচন।

বরিশালে ৩০টি ওয়ার্ডের ১২৩ কেন্দ্রে ২ লাখ ৪২ হাজার ১৬৬ জন ভোটার বেছে নেবেন তাদের প্রার্থীদের। এর মধ্যে পুরুষ ১ লাখ ২১ হাজার ৩৩২ জন আর নারী ১ লাখ ২০ হাজার ৬২৭ জন।

এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ছয় দলের ছয় প্রার্থী। তারা হলেন- নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগ প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপি প্রার্থী মজিবর রহমান সরওয়ার। কাস্তে প্রতীক নিয়ে বাংলাদেশ কমিউনিস্ট পার্টির প্রার্থী আবুল কালাম আজাদ। মই প্রতীক নিয়ে বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের প্রার্থী মনিষা চক্রবর্তী। লাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পার্টি প্রার্থী মো ইকবাল হোসেন। হাতপাখা প্রতীক নিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী ওবাইদুর রহমান (মাহাবুব)।

 

কিউএনবি/বিপুল/২৯শে জুলাই, ২০১৮ ইং/ রাত ৯:৪৫