১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ভোর ৫:৫৮

কুকুরটিকে হত্যা করলেই ৭০ হাজার ডলার পুরস্কার!

এবার মাত্র একটি কুকুরকে হত্যার জন্যই ৭০ হাজার ডলার পুরস্কার ঘোষণা করা হয়েছে। তবে এটি আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী কিংবা কোনো সরকারি ঘোষণা নয়- রীতিমতো মাফিয়াদের ঘোষণা। কারণ আর কিছু নয়, কুকুরটির সাফল্য রীতিমতো ভাবিয়ে তুলেছে ড্রাগলর্ডদের। আর তাই তারাই পুলিশ কুকুরটিকে হত্যার জন্য রীতিমতো পুরস্কার ঘোষণা করেছে।

কলম্বিয়ার পুলিশের কুকুরটি কয়েক দিন আগে বেশ কয়েকটি অভিযানে ব্যাপক সাহায্য করেছে। কুকুরটির দক্ষতার কারণেই প্রচুর পরিমাণ কোকেন উদ্ধার করেছে পুলিশ।ছয় বছর বয়সী জার্মান শেফার্ড কুকুরটির নাম সোমব্রা। যার অর্থ ছায়া। গত কয়েক বছর ধরে কলম্বিয়া পুলিশের সঙ্গে একের পর এক অভিযানে অংশ নিয়েছে সোমব্রা।

কুকুরটিকে নিয়ে অভিযানে প্রচুর পরিমাণে কোকেন উদ্ধার করতে পেরেছে পুলিশ। পাশাপাশি সোমব্রার সাহায্যে ২৪৫ জন অপরাধীকে গ্রেফতার করা হয়েছে। এর পরেই মাদক পাচারকারীদের টার্গেটে পড়েছে এই কুকুরটি।এ সাফল্যে কুকুরটির ওপর মোটেই সন্তুষ্ট নয় ড্রাগ গ্যাং। কুখ্যাত গ্যাং উরাবেনোস কুকুরটির মাথার দাম ঘোষণা করেছে ৭০ হাজার ডলার।

তবে পুলিশ অবশ্য কুকুরটিকে এখনই হারাতে রাজি নয়। সোমব্রার জন্য নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। এদিকে মানুষের মাঝেও জনপ্রিয় হয়ে উঠেছে কুকুরটি।

সূত্র : সিএনএন

 

কিউএনবি/ অদ্রি / ২৮.০৭.১৮ / সকাল ১২.৩০