২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৪:৩৭

রাসিক নির্বাচন অগ্নিপরীক্ষা হিসেবে দেখছে আ’লীগ

 

এম নজরুল ইসলাম,স্টাফ রিপোর্টার : নগর জুড়ে উৎসব মূখর পরিবেশে চলছে প্রচারণা। কখনো মেঘ কখনো বৃষ্টি মাথায় নিয়ে প্রচারণা চালাচ্ছে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা। ৩০ জুলাই অনুষ্ঠিত হবে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচন। শেষ মুহুর্তের ভোটের প্রচার প্রচারণায় এখন সরগরম নগরী। দিন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে প্রচারে আরও সক্রিয় হয়ে উঠেছেন প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা।

আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটনের পাশাপাশি পাল্লা দিয়ে ভোটারদের বাড়ি বাড়ি ছুটছেন বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল। তবে এই নির্বাচনকে অগ্নিপরীক্ষা হিসেবে দেখছে আওয়ামীলীগ। নগরীর সবখানে নৌকার প্রচারণা করছে ব্যাপকভাবে।

সন্ধ্যায় নগরীর ১৬ নং ওয়ার্ডের মালদা কলোনি এলাকায় গণসংযোগ করেন বিভিন্ন জেলার নেতারা। প্রচারণাকালে বগুড়া-৪ আসন থেকে আসা আওয়ামীলীগ নেতা অধ্যাপক আহছানুল হক বলেন, আমার সাথে বগুড়ার কাহালু ও নন্দীগ্রাম উপজেলা থেকে অনেক নেতাকর্মী প্রচারণায় অংশ নিয়েছেন।বিভিন্ন জেলার নেতাকর্মী প্রচারণায় নগরীতে নৌকার জোয়ার উঠেছে।শতস্ফুর্তভাবে নেতাকর্মীরা প্রচারণা চালিয়ে যাচ্ছে।

বগুড়ার আহছানুল হক বলেন, খায়রুজ্জামান লিটন রাজশাহী মহানগরীকে সুন্দর, পরিচ্ছন্ন, নাগরিক সুবিধা সম্পন্ন আধুনিক নগরীতে রুপান্তরে বদ্ধপরিকর।রাজশাহীর সাধারণ মানুষের জীবনযাত্রার উন্নয়নের জন্য নৌকার বিকল্প নেই।মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহানগরীর উন্নয়নের জন্য তাকে মনোনীত করেছেন।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটনের পক্ষে নগরীর বিভিন্ন জায়গায় ব্যাপক প্রচারণা চালাচ্ছেন দলটির নেতাকর্মীরা। প্রচারণায় অংশ নিয়েছে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ বিভিন্ন সংগঠন।কেন্দ্রীয় নেতা থেকে শুরু করে নাটোর, পাবনা, সিরাজগঞ্জ, বগুড়া, নওগাঁ সহ বিভিন্ন জেলার নেতারা লিফলেট বিতরণ ও গনসংযোগের মাধ্যমে রাজশাহীর উন্নয়নে ভোটারদের নৌকা মার্কায় ভোট দেয়ার আহবান জানিয়ে চলেছেন।

নগরীর প্রায় সবখানে পোষ্টারে পোষ্টারে আওয়ামীলীগ মেয়র প্রার্থীর প্রচারণা।নৌকার পক্ষে মহানগরীর ২৬ ও ৩০ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের স্ত্রী মনোয়ারা সোবহান এবং জেডএইচ শিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক জান্নাতুল ফেরদৌস।

এদিকে, নগরীর ১৪ ও ১৬ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন সাবেক ছাত্রলীগ ফোরামের এসএম একরামুল হক, মোস্তাফিজুর রহমান মানজাল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুল ইসলাম বাদশা, এসএম একরামুল হক সহ অনেকেই।

১৯ নম্বরর ওয়ার্ডের ৩ ও ৪ নম্বর হাজরা পুকুর ও পাবনা পাড়া এলাকায় গণসংযোগ করেছেন বঙ্গবন্ধু পরিষদ রাজশাহী মহানগরের সহ সভাপতি প্রফেসর রুহুল আমিন প্রামানিক, আরিফুর হক কুমার, মোর্শেদ মঞ্জুর হাসান চুন্না, অধ্যক্ষ মুহ:আমিনুর রহমান।

১ নম্বর ওয়ার্ড এবং ২ নম্বর ওয়ার্ডে গণসংযোগ গণসংযোগ করেছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। লিফলেট বিতরণ ও গণসংযোগ করেন নগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রেজাউল ইসলাম বাবুল, বন ও পরিবশে সম্পাদক নকিবুল ইসলাম নবাব, আইন সম্পাদক অ্যাডভোকেট মুসাব্বিরুল ইসলাম।

১০ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন নগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নাঈমুল হুদা রানা। ১৬ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এসএম কামাল হোসেন ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ নির্বাচনী প্রচার লিফলেট বিতরণ ও গণসংযোগ করেন।

 

 

কিউএনবি/রেশমা/২৮শে জুলাই, ২০১৮ ইং/সকাল ৮:৪০