১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১:২০

ইউটিউব দেখে সন্তান প্রসব, স্ত্রীর মৃত্যু

বাড়িতে সন্তান প্রসব করাতে গিয়ে এক গৃহবধূ মারা গেছেন। ইউটিউবের ভিডিও দেখে গৃহবধূর স্বামী স্ত্রীর সন্তান প্রসাব করাতে গেলে মৃত্যুর এ ঘটনা ঘটে।২২ জুলাই, রবিবার ভারতের তামিলনাড়ুর তিরুপ্পুর শহরে এ ঘটনা ঘটে।২৭ জুলাই, শুক্রবার বার্তা সংস্থা এনডিটিভির খবরে বলা হয়, কার্তিয়ান ও ক্রিতিগা নামের ওই দম্পতি স্থানীয় একটি বেসরকারি বিদ্যালয়ে শিক্ষকতা করেন। তারা উভয়ে স্বাভাবিক বা প্রাকৃতিকভাবে সন্তান প্রসবে বিশ্বাস করতেন। এ কারণে ওই দিন তারা সিদ্ধান্ত নেন ঘরেই সন্তান প্রসবের। এ জন্য তারা সহায়তা নেন বন্ধু প্রবীণ ও তার স্ত্রী লাবণ্যের। এ সময় তারা অনুসরণ করেন ইউটিউবের ভিডিওর।

ওই দিন দুপুরে ২৮ বছর বয়সী ক্রিতিগার প্রসববেদনা ওঠে। বেলা দেড়টার দিকে তিনি স্বামীর সহায়তায় কন্যা সন্তানের জন্ম দেন। কিন্তু ঘণ্টা খানেক পরেই তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে তার স্বামী অ্যাম্বুলেন্স ডেকে তাকে হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।তিরুপ্পুর জেলার প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ভূপতি বলেন, ‘চিকিৎসকদের মাধ্যমে আমরা বিষয়টি জানতে পারি। ওই নারীর প্রসবের সময় প্রচুর রক্তক্ষরণ হয়েছিল। ফলে তার শরীরে রক্তশূন্যতা দেখা দেয়। এ কারণেই তিনি মৃত্যুবরণ করেন।’

ভূপতি আরও জানান, ওই দম্পতি গর্ভকালীন চিকিৎসকের কাছে যাননি। তাদের তিন বছর বয়সী আরেকটি সন্তান আছে। ক্রিতিগার স্বামী ও তার দুই বন্ধুর নামে তিরুপ্পুর থানায় মামলা হয়েছে।

 

কিউএনবি/ অদ্রি / ২৮.০৭.১৮ / সকাল ৭.১০