১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১:৪০

ডোমারে শর্ট-সার্কিট থেকে আগুন, ৪০ ঘর পুড়ে ছাই

নীলফামারীর ডোমারে বৈদ্যতিক শর্ট-সার্কিট থেকে অগ্নিকাণ্ডে ৪০টি বসতঘর পুড়ে ছাই হয়েছে। এতে অন্তত অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ১৬টি পরিবারের ক্ষতিগ্রস্তদের। বৃহস্পতিবার রাতে উপজেলা সদরের বড়রাউতা বাবুপাড়া এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স ডোমার স্টেশন মাস্টার ফরহাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৈদ্যতিক শর্ট-সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে। খবর পেয়ে ডোমার ফায়ার স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে দুই ঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে ১৬টি পরিবারের অন্তত ৪০টি টিনের ঘরসহ ঘরে রক্ষিত মালামাল ও একটি মোটরসাইকেল ভস্মীভূত হয়। অগ্নিকাণ্ডে অন্তত অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত পরিবারের।

প্রত্যক্ষদর্শীরা জানান, গ্রামের রামপ্রসাদের ঘরে বিদ্যুতের শর্ট-সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়।মুহূর্তের মধ্যে আগুন আশপাশের ঘরে ছড়িয়ে পড়ে। এতে ১৬টি পরিবারের অন্তত ৪০টি টিনের ঘর ও ঘরে থাকা আসবাবপত্র, ধান, চাল, নগদ টাকা, স্বর্ণালঙ্কার, একটি মোটরসাইকেল পুড়ে যায়। খবর পেয়ে ডোমার ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে দুই ঘণ্টার চেষ্টা করে আগুন নেভায়।

 

কিউএনবি/ অদ্রি / ২৭.০৭.১৮ / সকাল ১১.৫৯