২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ২:০৩

শুভ জন্মদিন তারিন

 

বিনোদন ডেস্ক : অভিনয়ের পথে চলতে চলতে আমাদের অভিনয়ের দুনিয়ায় নিজেকে একজন পথিকৃতে পরিণত করেছেন নন্দিত অভিনেত্রী তারিন। যে কারণে দর্শকের কাছে এখনো যেমন তার অভিনীত নাটকের প্রতি আগ্রহ রয়েছে, সেসঙ্গে নির্মাতাদেরও তারিনকে নিয়ে কাজ করার স্বপ্নবুননের বিষয়টি লক্ষ্য করা যায়। গুণী অভিনয়শিল্পীদের সঙ্গে জুনিয়র শিল্পীরা কাজ করতে সব সময়ই ভীষণ উচ্ছ্বাস প্রকাশ করেন।

কারণ, তাদের সঙ্গে অভিনয় করে জুনিয়র শিল্পীরা অভিনয় সম্পর্কে অনেক কিছুই জানতে পারেন, শিখতে পারেন। তারিন এ দেশের নাট্যাঙ্গনের অন্যতম একজন গুণী শিল্পী। অনেকেই তাকে অভিনয়ের পাঠশালাও বলে থাকেন। তারিনের সঙ্গে এর আগেও নাটকে অভিনয় করেছেন এই প্রজন্মের দুজন দর্শকপ্রিয় শিল্পী ইরফান সাজ্জাদ ও তাসনুভা তিশা।

এবার রবীন্দ্রনাথ ঠাকুরের ছোটগল্প ‘ল্যাবরেটরি’ অবলম্বনে এতে তারিনের সঙ্গে অভিনয় করেছেন সাজ্জাদ ও তিশা। মাসুম রেজার নাট্যরূপে হাসান রেজাউলের নির্দেশনায় এই নাটকের কাজ রাজধানীর অদূরে গাজীপুরের খতিব খামারবাড়িতে সম্পন্ন হয়েছে। ‘ল্যাবটেরি’ নাটকে তারিন অভিনয় করেছেন সোহিনী চরিত্রে এবং সাজ্জাদ রেবতি ভট্টাচার্য্য চরিত্রে, তিশা নীলা চরিত্রে। নাটকটিতে বিভিন্ন গুরুত্বপূর্ণ চরিত্রে আরো অভিনয় করেছেন মানস বন্দ্যোপাধ্যায়, আজাদ আবুল কালাম, রমিজ রাজুসহ বেশ কয়েকজন।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে তারিন বলেন, ‘রবীন্দ্রনাথের সৃষ্ট অনেক চরিত্রে এর আগে কাজ করেছি। তবে সোহিনী চরিত্রে এবারই প্রথম আমার কাজ করা। এই নাটকে আমি পাঞ্জাবি একজন মেয়ের চরিত্রে অভিনয় করেছি। আমাদের অনেক প্রতিকূলতা আছে, সময় স্বল্পতা আছে, বাজেট স্বল্পতা আছে। কিন্তু এতসব প্রতিকূলতা থাকার পরও যখন একটি ইউনিটের সবাই যার যার জায়গা থেকে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে কাজটি করেন, তখন আশা করতেই পারি যে কাজটি ভালো হওয়া উচিত বা ভালো হবে।’ নির্মাতা হাসান রেজাউল জানান, রবীন্দ্রনাথ ঠাকুরের প্রয়াণ দিবসে ‘ল্যাবরেটরি’ নাটকটি একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে।

এদিকে আজ তারিনের জন্মদিন। জন্মদিন প্রসঙ্গে তারিন বলেন, ‘জন্মদিনে আমার নিজের জন্য কিছুই চাওয়ার নেই। শুধু মহান আল্লাহর কাছে এটাই চাইব যে তিনি যেন আমার বাবা-মাকে সুস্থ রাখেন, ভালো রাখেন এবং দীর্ঘায়ু করেন। এ দুজন মানুষকে যেন আল্লাহ আমার পাশে রাখেন। কারণ এ দুজন মানুষ ছাড়া আমি শূন্য।

 

 

কিউএনবি/আয়শা/২৬শে জুলাই, ২০১৮ ইং/সন্ধ্যা ৭:২০