২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৫:৪৫

চৌগাছায় কালভার্ট ধ্বসে কপোতাক্ষ নদে দুপাড়ের মানুষ যোগাযোগ বিচ্ছিন্ন

 

এম এ রহিম,চৌগাছা (যশোর) সংবাদদাতা : যশোরের চৌগাছায় ধুলিয়ানী ইউনিয়নের কাবিলপুর-ধুলিয়ানী সড়কের একটি কালভার্টসহ সড়ক ধ্বসে কপোতাক্ষ নদে বিলীন হয়ে গেছে। ফলে ওই সড়কে চলাচলকারি দুপাড়ের প্রায় অর্ধলক্ষাধিক মানুষ চরম ভবে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বুধবার সন্ধ্যার আগে ধুলিয়ানী ইউনিয়নের কাবিলপুর-ধুলিয়ানী ইউনিয়ন পরিষদ সড়কের ছোটকাবিলপুর গ্রামের হাড়িখালি মাঠে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করে ধুলিয়ানি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিয়ার রহমান বলেন, বড় কাবিলপুর পূর্বমাঠের পানি ছোট কাবিলপুর গ্রামের হাড়িখালি নামক স্থানের ওই ছোট কালভার্টটি দিয়ে নিস্কাশন হয় যা কপোতাক্ষ নদে গিয়ে পড়ে।

গত ৩/৪ দিনের একটানা ভারী বর্ষণে ঐ মাঠের পানি নিস্কাশন একমাত্র ওই ছোট কালভার্টটি দিয়েই কপোতাক্ষ নদে পড়ছিল।এ দিন বিকাল সাড়ে পাঁচটার দিকে পানির প্রবল চাপে কালভার্টসহ সড়কটির প্রায় ৩০/৪০ ফুট সম্নপূর্ন ভেঙ্গে কপোতাক্ষ নদে বিলীন হয়ে যায়।

এসময় পানির প্রবল স্রোতে সড়কের দুধারে থাকা বিভিন্ন প্রজাতির গাছ উপড়ে নদে গিয়ে পড়ে।ফলে ওই সড়কে চলাচলকারি প্রায় অর্ধলক্ষাধিক জনসাধারণ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।তিনি বলেন অতিদ্রুত কালভার্টসহ সড়কটি সংস্কার না করা হলে এলাকার মানুষের ভোগান্তির শেষ থাকবে না।এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী রাশেদুল হাসান বলেন আমরা বিষয়টি শুনেছি অতিদ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

 

 

 

কিউএনবি/সাজু/২৬শে জুলাই, ২০১৮ ইং/বিকাল ৫:০৬