২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১:০৫

মেয়র নাছিরের কাছে স্কুলছাত্রীর অভিযোগ, তাৎক্ষণিক ব্যবস্থা

নগরীর সংস্কৃতিচর্চা কেন্দ্র থিয়েটার ইনস্টিটিউটে বুধবার (২৫ জুলাই) সকালে সৌন্দর্যবর্ধন ও আধুনিকায়ন কাজ পরিদর্শনে যান চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। এসময় অপর্ণাচরণ সিটি করপোরেশন স্কুলের দশম শ্রেণির এক ছাত্রী সিটি মেয়রের গাড়ির সামনে গিয়ে কথা বলার অনুমতি নেয়।অনুমতির পাওয়ার পরক্ষণেই সিটি মেয়রকে ওই স্কুলছাত্রী বলে, ‘আমি অপর্ণাচরণ স্কুলের দশম শ্রেণির ছাত্রী। আমাদের স্কুলের শ্রেণিকক্ষে পর্যাপ্ত আলো ও ফ্যান নেই।

বৃষ্টি হলে কয়েকটি শ্রেণিকক্ষে ছাদ থেকে পানি পড়ে। এমনকি পর্যাপ্ত বসার বেঞ্চও নেই।’এসময় মেয়র তাৎক্ষণিক মোবাইলফোনে সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) ঝুলন কুমার দাশকে অপর্ণাচরণ স্কুলের এসব সংকট নিরসনের নির্দেশ দেন।বিষয়টি নিশ্চিত করে সিটি মেয়রের ব্যক্তিগত সহকারী (এপিএস) রায়হান ইউসুফ ঢাকাটাইমসকে বলেন, ‘সাহস করে স্কুলের শ্রেণিকক্ষে লাইট, ফ্যান, ব্ল্যাকবোর্ড সংকটের কথা তুলে ধরার জন্য সিটি মেয়র ওই স্কুলছাত্রীর প্রশংসা করেন।’

সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) ঝুলন কুমার দাশ  বলেন, মেয়রের নির্দেশনায় অপর্ণাচরণ স্কুলে গিয়ে তাৎক্ষণিক পরিদর্শনে যাই। নির্দেশনা অনুযায়ী স্কুলের শ্রেণিকক্ষে পর্যাপ্ত আলো এবং ২০টি ফ্যানের ব্যবস্থা করা হয়েছে।এছাড়াও কয়েকটি শ্রেণিকক্ষের ছাদ থেকে পানি পড়া বন্ধে চসিকের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করেছে বলেও জানান তিনি।

 

কিউএনবি/ অদ্রি / ২৬.০৭.১৮ / সকাল ১০.২০