২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১২:৩৪

পাকিস্তানের নারী ভোটারদের জন্য মালালার টুইট

নোবেল বিজয়ী মালালা ইউসুফজাই পাকিস্তানের নারী ভোটারদের ভোট দিতে উৎসাহ দিতে টুইটারে টুইট করেছেন। টুইটারে তিনি লেখেন, ক্ষমতা এখন পাকিস্তানের জনগণ বিশেষ করে নারীদের হাতে। সেই সাথে পাকিস্তানের ১১তম সাধারণ নির্বাচনে ভোটারদের ভোটাধিকার প্রয়োগে আহ্বান জানিয়েছেন ।

মঙ্গলবার পাকিস্তানের নাগরিকদের বিশেষ করে নারী ভোটারদের ভোটাধিকার প্রয়োগে আহ্বান জানিয়ে এই টুইটার বার্তা প্রকাশ করেন মালালা। ২১ বছর বয়সী পাকিস্তানি নাগরিক মালালা ইউসুজাই এখন যুক্তরাজ্যে বসবাস করেন। তিনি অক্সফোর্ডে লেডি মার্গারেট হলে রাজনীতি, দর্শন ও অর্থনীতি নিয়ে পড়াশোনা করছেন। ২০১২ সালে স্কুল থেকে বাসা যাওয়ার সময় তালেবান সদস্যরা তাকে গুলি করে। এরপর এ শিক্ষা আন্দোলনকর্মীকে বার্মিংহামের হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি সুস্থ হয়ে ওঠেন।

এদিকে বুধবার পাকিস্তানের ১১তম জাতীয় নির্বাচনে স্থানীয় সময় সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটগ্রহণ চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। পাকিন্তানের নির্বাচন কমিশন ভোটারদের অংশগ্রহণ বাড়াতে ২৫ জুলাইয়ে দেশটিতে জাতীয় ছুটি ঘোষণা করে। নির্বাচনে সহিংসতা ঠেকাতে ৩ লাখ ৭১ হাজার ৩৮৮জন সেনা মোতায়েন করেছে নির্বাচন কমিশন। স্থানীয় সময় সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

 

কিউএনবি/ অদ্রি / ২৫.০৭.১৮ / সকাল ১১.১৫