১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১১:৫৬

ব্যাকগ্রাউন্ড ড্যান্সার ছিলাম : অনিল কাপুর

 

বিনোদন ডেস্ক : অভিনেতা অনিল কাপুর। বলিউড ইন্ডাস্ট্রির অন্যতম সফল অভিনেতা তিনি। কিন্তু ক্যারিয়ারের শুরুতে ব্যাকগ্রাউন্ড ড্যান্সার হিসেবে কাজ করতে হয়েছে তাকে।

বর্তমানে তার পরবর্তী সিনেমা ফ্যানি খান’র প্রচার নিয়ে ব্যস্ত অনিল। এরই ধারাবাহিকতায় একটি অনুষ্ঠানে হাজির হয়ে এমনটাই জানান এ অভিনেতা।

অনিল কাপুর বলেন, ‘অনেকেই হয়তো জানেন না ১৯৭৯-৮০ সালে আমি ব্যাকগ্রাউন্ড ড্যান্সার হিসেবে ক্যারিয়ার শুরু করেছি। আমি অভিনয় কোর্স শেষ করার পরও কাজ পাচ্ছিলাম না। তখন একটি দল বিদেশে শো করার জন্য যাচ্ছিল। সেই দলে জারিনা ওয়াহাব জি, পদ্মিনি কপিলা, হেমন্ত কুমার সাহেব ও নুতন জি ছিলেন।

তারা যখন যাওয়ার জন্য প্রস্তুত হন তখন  তাদের কয়েকজন ব্যাকগ্রাউন্ড ড্যান্সার প্রয়োজন হয়। আমি ব্যাকগ্রাউন্ড ড্যান্সার হিসেবে সেখানে গিয়েছিলাম। তখন একটি শোয়ের জন্য ১৫ পাউন্ড করে পেতাম। সেই শোয়ে কাজ করার জন্য আমাকে যারা সুযোগ করে দিয়েছেন- সবার প্রতি আমি কৃতজ্ঞ।’

মিস্টার ইন্ডিয়া সিনেমাখ্যাত এ অভিনেতা বলেন, ‘আমি মনে করি, আপনি যদি ব্যাকগ্রাউন্ড ড্যান্সার হন অথবা কোণায় দাঁড়িয়েও কিছু করেন, আপনার যদি প্রতিভা থাকে তাহলে মানুষ আপনাকে চিনে নিবেই।’

২০০০ সালে মুক্তিপ্রাপ্ত ডাচ সিনেমা এভরিবডিস ফেমাস অবলম্বনে নির্মিত হয়েছে ফ্যানি খান সিনেমাটি। এটি পরিচালনা করেছেন অতুল মাঞ্জরেকার। এ সিনেমায় দীর্ঘদিন পর একসঙ্গে অভিনয় করছেন অনিল কাপুর ও ঐশ্বরিয়া রাই। আগামী ৩ আগস্ট মুক্তি পাবে ফ্যানি খান।

 

 

কিউএনবি/রেশমা/২৫শে জুলাই, ২০১৮ ইং/সকাল ১০:৪৬