২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:০৯

বেনাপোল ফেনসিডিল ও শাড়ী আটক

 

মনিরুল ইসলাম মনি,শার্শা(যশোর)সংবাদদাতা : যশোর ৪৯ বিজিবি বেনাপোল ক্যাম্পের সদস্যরা মঙ্গলবার ভোরে অভিযান চালিয়ে শিকড়ি বটতলা নামক স্থান থেকে ৪২২ বোতল ফেনসিডিল ও ১২২পিস ভারতীয় শাড়ী আটক করেছে।

বিজিবি এ সময় কাউকে আটক করতে পারেনি।বেনাপোল বিজিবি কোম্পানী কমান্ডার মণির হোসেন জানান, গোপন সংবাদে জানতে পারি একদল চোরাচালানী ভারত থেকে বিপুল পরিমান ফেনসিডিলের একটি চালান শিকড়ী বটতলা নামক স্থানে মজুদ করেছে।এমন সংবাদের ভিত্তিতে বিজিবি সেখানে অভিযান চালায়।

অভিযানে ৪২২ বোতল ফেনসিডিল আটক করা হয়।অপরদিকে বিজিবি বেনাপোলের খড়িডাঙ্গা নামক স্থানে অভিযান চালিয়ে ১২২ পিস ভারতীয় শাড়ী আটক করে।যার সিজার মুল্য প্রায় ৬লক্ষ টাকা।সূত্রে জানা গেছে, সারা দেশে মাদকের বিরুদ্ধে অভিযান চললেও যশোরের সীমান্ত বেনাপোল এখনও মাদকের রমরমা ব্যবসা চলছে।

প্রশাসনের কতিপয় অসাধূ সদস্যদের প্রত্যাক্ষ ও পরোক্ষ সহযোগিতায় এ সব মাদক ব্যবসা চলছে।সীমান্তের সাদিপুর, বড় আঁচড়া, গাতিপাড়া, দৌলতপুর ,পুটখালী, বারোপোতা, বালুন্ডা, খলসি সীমান্তে এখনও মাদকের ব্যবসা চলছে বলে অভিযোগ রয়েছে।স্থানীয় আওয়ামীলীগের নেতা কর্মিদের ছত্রছায়ায় ও প্রশাসনের সাথে অর্থের বিনিময়ে মাদক ব্যবসায়ীরা তাদের মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে।

একটি সূত্র থেকে জানা গেছে, সারা দেশে ইয়াবার সংকট থাকায় ফেনসিডিলের চাহিদা বাড়ছে।তাই লাভ বেশি হওয়ায় মাদক ব্যবসায়ীরা এখন ফেনসিডেলের দিকে ঝুকে পড়েছে।আটক ফেনসিডিল ও শাড়ী বেনাপোল কাস্টমস হাউসে জমা দেওয়া হয়েছে বলে বিজিবি জানান। বিষয়টি প্রশাসনের দৃষ্টি প্রয়োজন।

 

 

 

 

কিউএনবি/সাজু/২৪শে জুলাই, ২০১৮ ইং/সন্ধ্যা ৬:১৩