১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১০:৪৭

লালপুরে ৮ মামলার আসামী মাদক ব্যবসায়ী আহাদুল বন্দুকযুদ্ধে নিহত : বিদেশী পিস্তল-গুলি-ফেন্সিডিল উদ্ধার

 

অমর ডি কস্তা,বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি : নাটোরের লালপুরে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ৮ মামলার আসামী ও শীর্ষ মাদক ব্যবসায়ী আহাদুল ইসলাম (৩৮) নিহত হয়েছেন।সে লালপুরের কাজীপুর গ্রামের মোমিন মন্ডলের ছেলে।

সোমবার (ক্যালেন্ডার অনুযায়ী ২৪ জুলাই, মঙ্গলবার) দিবাগত রাত দুইটার দিকে এ ঘটনা ঘটে। র‌্যাব ঘটনাস্থল থেকে ৭.৬৫ মি.মি একটি বিদেশী পিস্তল, ২ রাউন্ড গুলি ভর্তি ১টি ম্যাগাজিন, পিস্তলের গুলির ২ট খালি খোসা ও ৫৭ বোতল ফেন্সিডিল উদ্ধার করে।

র‌্যাব-৫ নাটোর ক্যা¤েপর কো¤পানি কমান্ডার মেজর শিবলী মোস্তফা জানান, রাত দুইটার দিকে র‌্যাবের একটি টহল দল লালপুর উপজেলার গোপালপুর রেলগেটে অবস্থান করছিলো।এ সময় লালপুর থেকে বনপাড়ার দিকে ২ জন যাত্রীবাহী একটি মোটরসাইকেলকে সন্দেহজনকভাবে চলাচল করতে দেখলে র‌্যাবের টহল দল তার পিছু নেয়।

মোটরসাইকেলটির আরোহীরা গোপালপুর হতে ধানাইদহগামী রাস্তার বিজয়পুর গ্রামের আনসারকাটা মোড়ে অপেক্ষারত দুই জন অজ্ঞাত ব্যক্তিকে সাদা রংয়ের প্লাস্টিক বস্তা হাত বদলের সময় র‌্যাবের টহল দল সেখানে উপস্থিত হয়।

টহল দলের উপস্থিতি টের পেয়ে মোটরসাইকেলের দুই আরোহী দ্রুত পালিয়ে যায়।অপর দুই ব্যক্তিকে র‌্যাবের টহল দল নিজেদের পরিচয় দিয়ে আত্মসমর্পনের নির্দেশ দিলে তারা আখ ক্ষেতের দিকে পালিয়ে যাবার চেষ্টা করে।

এসময় ধাওয়া করলে তারা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে অতর্কিত গুলি বর্ষণ করে এবং র‌্যাবও পাল্টা গুলি চালায়।পরে আনুমানিক ৫ মিনিট পর ঘটনাস্থলে অজ্ঞাতনামা ১ জনকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। আহত ব্যক্তিকে উদ্ধার করে চিকিৎসার জন্য দ্রুত লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন এবং লালপুর থানা পুলিশ নিহতের পরিচয় নিশ্চিত করে। বন্দুকযুদ্ধের পর র‌্যাব ঘটনাস্থল অস্ত্র, গুলি ও ফেন্সিডিল উদ্ধার করে।

কমান্ডার মেজর শিবলী মোস্তফা আরও জানান নিহত আহাদুল নাটোর জেলার র্শীর্ষ মাদক ব্যবসায়ীদের একজন। তার বিরুদ্ধে লালপুর থানায় মাদক ও চোরাচালান সহ ০৮ টি মামলা রয়েছে।

কিউএনবি/রেশমা/২৪শে জুলাই, ২০১৮ ইং/বিকাল ৩:১২