২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৩:১৮

দুর্গাপুরে বিশিষ্ট ব্যবসায়ীর সংবাদ সম্মেলন

 

তোবারক হোসেন খোকন,দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুর শহরের বিশিষ্ট ব্যবসায়ী হাজ্বী আনিসুর রহমান তালুকদার সোমবার দুপুরে দুর্গাপুর প্রেসক্লাবে লিখিত বক্তব্যে তাঁর বিরুদ্ধে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন।

তিনি সাংবাদিকদের বলেন, দুর্গাপুর পৌর এলাকায় সদ্য জাতীয়করণকৃত চরমোক্তারপাড়া সরকারী প্রাথমিক স্কুলের জমি আমি দখল করেছি বলে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে।আমি এলাকার উন্ন্য়ন, বেরীবাধ নির্মান ও রাস্তাঘাট সংস্কার করার শর্তে বেসরকারী উন্নয়ন সংস্থা ‘‘স্বাদ বাংলার’’ অফিস ঘর নির্মানের জন্য ৫০০১ দাগে পৌরসভার নামে ০.৮ শতাংশ ভূমি সত্বার্পন দলিল করে দিয়াছিলাম।

মূলত স্কুলের প্রকৃত জায়গায় দলিলে খতিয়ান নং বি এস- ৬২৮, দাগ নং- ৫৮৭৭ যাহা দক্ষিণপাড়া ব্রীজ সংলগ্ন উত্তরপাশে রয়েছে যাহা সার্ভেয়ার দ্বারা নির্ধারন করা সম্ভব।স্কুলের প্রকৃত দালিলিক ভূমি থাকা সত্তেও বিদ্যালয়ের এসএমসি কমিটি ও শিক্ষকবৃন্দ পরস্পর যোগসাজসে উল্টো আমার দালিলিক জায়গা দখলের উদ্দেশে প্রকৃত দালিলিক ভূমিতে স্কুল নির্মাণ না করে ৫০০১ দাগে পৌরসভা কর্তৃক দেওয়া ‘‘স্বাদ বাংলার’’ দালিলিক ভূমি ও অফিস গৃহ ৬ মাসের জন্য চেয়ে নিয়ে স্কুল পরিচালনা করে স্কুল সংলগ্ন আমার মালিকানাধীন ভূমি অন্যায়ভাবে, জোর পূর্বক দখলের পায়তারা করছে।

স্কুলকে ঢাল হিসাবে ব্যবহার করে এলাকায় যে কোন দাঙ্গা হাঙ্গামা সৃষ্টি করতে পারে।আমি আপনাদের মাধ্যমে স্থানীয় প্রশাসন সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ করব, সরেজমিনে এসে আমার কাগজপত্র দেখে ন্যায় বিচার করবেন।আমার জায়গা যদি অবৈধ দখল নেওয়ার চেষ্ঠা করা হয়, এর জন্য যদি কোন অপ্রীতিকর ঘটনার উদ্ভব হয়, স্কুল কর্তৃপক্ষই এর জন্য দায়ী থাকবে।

আমার বিরুদ্ধে প্রকাশিত এই মিথ্যা ও বানোয়াট সংবাদের তীব্র প্রতিবাদ করছি।সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, হাজ্বী মোঃ আনিসুর রহমান তালুকদারের মেয়ে উপজেলা ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার ও ছেলে ডা. সারোয়ার হোসেন শিপলু।

 

 

 

 

কিউএনবি/সাজু/২৩শে জুলাই, ২০১৮ ইং/সন্ধ্যা ৬:৩৯