১৬ই নভেম্বর, ২০১৮ ইং | ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ২:১৪

আদালতের নির্দেশে শ্রীনগর থানায় মামলা নথিভুক্ত করার ১২ দিনেও কোনো আসামিকে গ্রেফতার করেনি থানা-পুলিশ

 

শেখ মোহাম্মদ রতন, ষ্টাফ রিপোর্টার : মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলায় এক স্কুলছাত্রীকে দৈহিক মেলামেশার জন্য কুপ্রস্তাবে রাজি না হওয়ায় ও বাড়ি ভাংচুরের অভিযোগে তন্তর ইউপি চেয়ারম্যানসহ আটজনের বিরুদ্ধে জেলা আদালতের নির্দেশে শ্রীনগর থানায় মামলা নথিভুক্ত করার ১২ দিনেও কোনো আসামিকে গ্রেফতার করেনি শ্রীনগর থানা-পুলিশ।

এদিকে মামলার স্থানীয় প্রভাবশালী ক্ষমতাসিন দলের আসামিদের হুমকিতে প্রাণভয়ে বাদী ফুলমালা বেগম পরিবার নিয়ে উল্টো নিজ বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন।এমনকি আসামিদের ভয়ে তার স্কুল পড়ূয়া সন্তানরা প্রাননাশের ভয়ে বিদ্যালয়ে যেতে পারছে না।

প্রত্যক্ষদর্শী গ্রামবাসীর জানায়, আলী হোসেন ও ফুলমালা দম্পতির অষ্টম শ্রেণিতে পড়ূয়া মেয়ে সুমাইয়া আক্তারকে কুপ্রস্তাবে দেয় উপজেলার তন্তর ইউপি চেয়ারম্যান জাকির হোসেনের ভাই মিনার হোসেন।এ ঘটনায় পরে সুমাইয়ার বাবা-মা মিনারের বিরুদ্ধে থানায় একটি লিখিত অভিযোগ করেন।এতে ক্ষুব্ধ হয়ে ইউপি চেয়ারম্যান জাকির হোসেনের নেতৃত্বে একদল সন্ত্রাসী আলী হোসেনের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে।

এ ঘটনায় স্কুলছাত্রীর বাবা আলী হোসেনের শ্রীনগর থানায় দাখিল করা অভিযোগ এক মাসেও মামলায় নথিভুক্ত না করায় ভুক্তভোগী স্কুলছাত্রীর মা ফুলমালা বেগম মুন্সীগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে মামলা রুজু করেন। এতে আদালতের বিচারক শ্রীীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসিকে মামলা নথিভুক্ত করার আদেশ দিলে ১১ জুলাই তন্তর ইউপি চেয়ারম্যান জাকির হোসেনসহ আটজনকে আসামি করে মামলা নথিভুক্ত করা হয়।

ভুক্তভোগী ফুলমালা বেগম সাংবাদিকদেও কাছে অভিযোগ করে জানান, তদন্তের নামে পুলিশ গ্রেফতার না করার সুযোগে আসামিরা গ্রামে প্রকাশ্যে ঘোরাফেরা করছে। মামলা করায় ভুক্তভোগী ফুলমালা বেগমের পরিবারকে প্রাণনাশের হুমকি দিচ্ছে প্রতিনিয়ত। এতে প্রাণভয়ে এখন পালিয়ে বেড়াতে হচ্ছে।

ফুলমালা আরও জানান, তার তিন সন্তান সন্ত্রাসীদের অব্যাহত হুমকিতে বিদ্যালয়েও যেতে পারছে না।এ প্রসঙ্গে শ্রীনগর থানার ওসি এসএম আলমগীর হোসেন জানান, আদালতের নির্দেশ পেয়ে থানায় মামলা রুজু করা হয়েছে।তবে আসামিরা এখনও পুলিশের সম্মুখে প্রকাশ্যে ঘুড়ে বেড়াচ্ছে।

শ্রীনগর থানার ওসি এসএম আলমগীর হোসেন বলেন, পুলিশ আসামীদেও খুজে বেড়াচ্ছে।তবে মামলার বাদী ও তার পরিবার পালিয়ে বেড়াচ্ছেন- এমন কোন খবর পুলিশের জানা নেই বলে সাফ জানিয়েছেন শ্রীনগর থানার ওসি এসএম আলমগীর হোসেন।

 

 

 

কিউএনবি/সাজু/২৩শে জুলাই, ২০১৮ ইং/বিকাল ৫:৩৩