১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৬:৩৪

গার্মেন্টস খাতের ইআরপি সফটওয়্যার প্রত্যয়

 

তথ্যপ্রযুক্তি ডেস্ক : বাংলাদেশের রপ্তানি বাণিজ্যের প্রধান খাত তৈরি পোষাক শিল্পকে তথ্য প্রযুক্তি ভিত্তিক স্বয়ংক্রিয়করণের আওতায় আনার লক্ষ্যে কাজ শুরু করেছে ব্যাবিলন গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান নিউজেন টেকনোলজি লিমিটেড। প্রতিষ্ঠানটি খাত সংশ্লিষ্ট গবেষণা (আরএনডি) করে ‘প্রত্যয়’ নামে এন্টারপ্রাইজ রিসোর্স প্লানিং (ইআরপি) সফটওয়্যার উন্মোচন করেছে। 

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে, এই ইআরপির মাধ্যমে দেশের সফটওয়্যার খাত ও তৈরি পোষাক খাতের মেলবন্ধনে এক নতুন অধ্যায়ের সূচনা হয়েছে। ইতিমধ্যে ‘প্রত্যয়’ ইআরপি সফটওয়্যারটি গ্রাহকদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। 
নিউজেন টেকনোলজি লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) লিয়াকত হোসেন বলেন, ‘প্রত্যয়’ সফটওয়্যার এ দেশের তৈরি পোষাক খাতে আরও একটি মাইলফলক অর্জনের প্রত্যয় নিয়েই তৈরি করা হয়েছে। এর পেছনে কাজ করছে দক্ষ, উদ্যমী এবং আÍপ্রত্যয়ী একটি দল। সফটওয়্যারটিতে ব্যবহার করা হয়েছে অত্যাধুনিক সব প্রযুক্তি যা ক্রমবর্ধমাণ গুরুত্বপূর্ণ আর্থিক ডেটার নিরাপত্তা ও নিরবিচ্ছিন্ন গ্রাহক সেবা দিতে সক্ষম। ব্যাবিলন গ্রুপের তিন দশকের অভিজ্ঞতার প্রতিফলন ঘটেছে সফটওয়্যারটিতে। যাতে যুক্ত হয়েছে তৈরি পোষাক খাতের পুরো প্রক্রিয়াটিকে আরও সহজ, আরও বেশি গতিশীল এবং আরও বেশি স্বচ্ছ করার জন্য নানাবিধ ফিচার।
এই সফটওয়্যারটি ইতিমধ্যে ব্যাবিলন গ্রুপের সবকটি ফ্যাক্টরিতে বাস্তবায়নের পাশাপাশি আর্গন ডেনিমস লিমিটেড, এ জে গ্রুপ লিমিটেডসহ  তৈরি পোষাক খাত এবং টেক্সটাইল খাতের অনেক স্বনামধন্য প্রতিষ্ঠানে বাস্তবায়ন হচ্ছে। লিয়াকত হোসেন আরও বলেন, শিগগির সফটওয়্যারটি আন্তর্জাতিক বাজারে বাজারজাতকরণের পরিকল্পনা নেয়া হয়েছে। সফটওয়্যারটি সম্পর্কে আরও বিস্তারিত জানতে ভিজিট করতে পারেন www.newgen-bd.com এই ঠিকানায়।
কিউএনবি/আয়শা/২২শে জুলাই, ২০১৮ ইং/সন্ধ্যা ৭:৪৫