১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৭:৩৫

মুন্সীগঞ্জের লৗহজংয়ে সিমেন্ট বোঝাই ট্রাক নিয়ে বেইলি ব্রিজ ভেড়ে পড়েছে

 

শেখ মোহাম্মদ রতন, ষ্টাফ রিপোর্টার: মুন্সীগঞ্জের লৗহজং উপজেলার হলদিয়া ছাতা মসজিদ সংলগ্ন এলাকায় বৃহস্পতিবার সকালে সিমেন্ট বোঝাই ট্রাক নিয়ে বেইলি ব্রিজ ভেড়ে পড়েছে।


এতে করে মুন্সীগঞ্জ-টঙ্গিবাড়ী-লৌহজং-শীনগর-মাওয়া সড়কের যানবাহন চলাচল শুক্রবার দুপুর পর্যন্ত বন্ধ রয়েছে।


এদিকে, বিচ্ছিন্ন হয়ে গেছে মুন্সীগঞ্জ ও টঙ্গিবাড়ী উপজেলার সঙ্গে লৌহজং উপজেলার সরাসরি সড়ক যোগাযোগ ব্যবস্থা এটি।  এর আগে গত ১২ জুলাই একই সড়কের বালিগাঁও বাজার সংলগ্ন বেইলি ব্রিজের পিলার ধসে ও প্লেট এলোমেলো হয়ে যায়। এতে লৌহজংয়ের সঙ্গে টঙ্গিবাড়ী ও জেলা সদরের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়লে তা মেরামতের পর যান চলাচল শুরু করা হয়।


খবর পেয়ে শ্রীনগর ফায়ার সার্ভিসের কর্মকর্তা আরিফুজ্জামান শেখের নেতৃত্বে ডুবুরি দল পানিতে নিমজ্জিত ট্রাকে তল্লাশি চালিয়ে চালককে খুজে বড়াচ্ছে। সে কী নিখোঁজ রয়েছে, না ঘটনার পরপর সাঁতারে বের হয়ে গেছেন, তা নিশ্চিত হওয়ার চেষ্টা চলছে।


তবে চালক সাঁতারে বের হয়ে গেছেন বলে জানিয়েছেন এক সবজি বিক্রেতা। অন্যদিকে ঘটনার পরপরই স্থানীয় এলাকাবাসী নিজ উদ্যোগে ভেঙেপড়া ব্রিজের পাশে বাঁশের সাঁকো তৈরি করে জনসাধারণের চলাচলের ব্যবস্থা করেছে।
এদিকে, ভেঙেপড়া বেইলি ব্রিজটি ঝুঁকিপূর্ণ হওয়ায় সংশ্নিষ্ট কর্তৃপক্ষ অনেক আগেই ৫ টনের বেশি যানবাহন চলাচল নিষেধ করে উভয় প্রান্তে সাইনবোর্ড টানিয়ে দেয়।


জানা গেছে, যে ট্রাকটি পানিতে পড়ে গেছে, তা ১০ চাকা বিশিষ্ট বড় আকারের। এর ওজনই প্রায় ১০ টন। এর মধ্যে সিমেন্ট বোঝাই ছিল ২০ টনেরও বেশি। ফলে ধারণ ক্ষমতার বেশি ট্রাকটি বেইলি ব্রিজে ওঠে মাঝামাঝি স্থানে যাওয়ার পরই দুই পাশের পিলার উপড়ে যায় এবং মালবোঝাই ট্রাকটি খালের পানিতে নিমজ্জিত হয়।

 

কিউএনবি/রামিম/২০শে জুলাই, ২০১৮ ইং/বিকাল ৫:৩৭