১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৩:৪৯

আবার অধিনায়ক হিসেবে ফিরছেন ধোনি!

 

স্পোর্টস ডেস্ক : গত কয়েকদিনে অনেক কাণ্ড হচ্ছে ধোনিকে নিয়ে! ইংল্যান্ডের মাটিতে ভারতের ওয়ানডে সিরিজ হারের পর ধোনিকে নিয়ে চলছে একের পর এক নাটক।

ক্রিকেটার হিসেবে ধোনি বরাবরই রহস্যময়। নিজের সিদ্ধান্ত সম্পর্কে কাউকে কিছু বুঝতে দেন না। ঠিক যেমনটা করেছিলেন টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার সময়। সেবার আবার তিনিই কিনা ভারতীয় দলের অধিনায়ক। নেতার এমন মহাপ্রস্থান অতীতে দেখেনি ভারতীয় ক্রিকেট অনুরাগীরা।

প্রথমে এমনই এক প্রস্থানের ইঙ্গিত নিয়ে আবার জল্পনা শুরু হয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে হারের পর আম্পায়ারের থেকে ম্যাচ বল সংগ্রহ করে নেন ধোনি। এতেই ক্রিকেটমহলে চলছে জল্পনা, ধোনি নাকি সীমিত ওভারের ক্রিকেট থেকেও এবার অবসর নিচ্ছেন। ধোনি ভক্তরা অবশ্য আশ্বস্ত হতে পারেন এটা জেনে যে ধোনির মাথায় এমন কোনো ভাবনা ঘুরপাক খাচ্ছে না।

এবার আসা যাক দ্বিতীয় প্রসঙ্গে। বোর্ডের ওয়েটসাইটে ধোনির প্রোফাইলে মারাত্মক ভুল। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ছবিকে কেন্দ্র করে বিতর্ক। বোর্ডের ওয়েবসাইটে ধোনির প্রোফাইলের নিচে লেখা রয়েছে ক্যাপ্টেন, ইন্ডিয়া। অর্থাৎ এখনো ভারতের অধিনায়ক ধোনি!

অন্যদিকে কোহলির প্রোফাইলে আবার ব্যাটসম্যান লিখে বন্ধনীর মধ্যে অধিনায়ক লেখা রয়েছে। এই ছবি ইন্টারনেটে ভাইরাল হতেই ধোনি ভক্তরা মজা করে টুইট করে লিখেছেন, ধোনি কি এবার অধিনায়ক হিসেবে ফিরছেন!

পরে যদিও বোর্ডের ওয়েবাসাইটে ধোনির প্রোফাইলটি আপডেট করায় অধিনায়ক লেখাটি আর দেখাচ্ছে না। ২০১৪ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর ২০১৭ সালের গোড়ার দিকে সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়কত্ব ছেড়ে দেন ধোনি নেতৃত্ব ছাড়ার পরও বোর্ডের ওয়েবসাইটে কেন কোনো আপডেট হল না, সেই নিয়েই উঠছে প্রশ্ন।

 

 

কিউএনবি/আয়শা/২০শে জুলাই, ২০১৮ ইং/দুপুর ১২:২৮