২০শে নভেম্বর, ২০১৮ ইং | ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১:৫৫

সরকারি এডওয়ার্ড কলেজ পাসের হার ৯৫.৩১ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ২৩৭ জন

 

 

আর কে আকাশ, পাবনা প্রতিনিধি: ২০১৮ সালের উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় পাবনার ঐতিহ্যবাহি সরকারি এডওয়ার্ড কলেজের ৯৫.৩১ শতাংশ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ২৩৭ জন শিক্ষার্থী।


বৃহস্পতিবার (১৯ জুলাই) কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ুন কবির মজুমদার গণমাধ্যমকর্মীদের এ তথ্য জানান।


এতে দেখা যায়, দেশের অন্যতম খ্যাতনামা এই কলেজের মোট ৫১২ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নেন। এর মধ্যে ৪৮৮ জন কৃতকার্য হয়েছেন এবং জিপিএ-৫ পেয়েছে ২৩৭ জন।


কলেজের বিজ্ঞান বিভাগের ৩৪০ জন শিক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ২২৭ জন।


ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ৮২ জন শিক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ৬ জন এবং মানবিক বিভাগ থেকে ৬৬ জন শিক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ৪ জন।


ভালো রেজাল্টের জন্য পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ, শিক্ষক ও শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন। আগামীতেও তিনি এই সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখার আহ্বান জানান।


অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ুন কবির মজুমদার বলেন, সারাদেশে ভালো কলেজগুলোর মধ্যে অন্যতম সরকারি এডওয়ার্ড কলেজ। বরাবর ভালো ফলাফল করে আসছে। গত বছরের চেয়ে এ বছর আরও ভালো করেছে।


তিনি আরও বলেন, শিক্ষার্থীদের পাঠদানের ক্ষেত্রে শিক্ষকরা খুব আন্তরিক ছিলেন। অভিভাবকরাও তাদের ছেলেমেয়েদের পড়ালেখার ক্ষেত্রে সচেতন ছিলেন। পাশাপাশি শিক্ষার্থীরাও ঠিকমতো লেখাপড়া করেছে বলেই ভালো ফলাফল করতে পেরেছে। সর্বোপরি কলেজের শিক্ষার্থী, শিক্ষক এবং অভিভাবকদের ঐকান্তিক প্রচেষ্টায় এইচএসসিতে ভালো ফলাফল করা সম্ভব হয়েছে।


শিক্ষার্থীদের এমন সাফল্যে অভিনন্দন জানিয়েছেন শিক্ষক পরিষদের সম্পাদক ডা. এ.কে.এম. শওকত আলী খান, সরকারি এডওয়ার্ড কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোহেল হোসেন, আকাশ নিউজ ২৪ ডটকম’র উপদেস্টা সম্পাদক ইঞ্জি. শওকাত ওসমান, এশিয়ান টিভির পাবনা জেলা প্রতিনিধি আর কে আকাশ, মিডিয়া এ্যাসোসিয়েশন পাবনার সাধারণ সম্পাদক মীর ফজলুল করিম বাচ্চু, তরুণ প্রজন্মের নির্বাহী সম্পাদক তামান্না তানজীন, পথ সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক আসাদুল ইসলাম শফিক প্রমূখ।

 

কিউএনবি/রামিম /১৯শে জুলাই, ২০১৮ ইং/রাত ১১:১০