১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৯:২৭

লক্ষ্মীপুরে ডাচ্ বাংলা ব্যাংকের জালিয়াতির ম্যানেজারসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

 

মু.ওয়াছীঊদ্দিন,লক্ষ্মীপুর প্রতিনিধি : ভুয়া একাউন্ট খুলে জালিয়াতির অভিযোগে ডাচ্ বাংলা ব্যাংক লিমিটেড (ডিবিবিএল) লক্ষ্মীপুর শাখার ম্যানেজারসহ ৪ জনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।আদালতের নির্দেশে স্থানীয়ভাবে অভিযোগের বিষয়টি তদন্ত করছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নোয়াখালী অঞ্চল।

এদিকে ভুয়া একাউন্ট খোলার বিষয়ে ডিবিবিএল লক্ষ্মীপুর ব্রাঞ্চের অ্যাসিস্টেন্ট রিলেশনশীপ অফিসার সাদ্দাম হোসেনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ।

জানা গেছে, গত ১০ জুলাই, ২০১৮ তারিখে লক্ষ্মীপুর সদর-০২ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে একটি জালিয়াতি মামলা দায়ের করেন লক্ষ্মীপুর পৌরসভার বাঞ্চানগর গ্রামের হাফেজ হাসানের ছেলে ও ব্যবসায়ী এএইচএম বাহা উদ্দিন বাহার।

মামলা নম্বর সি.আর. ৫৮৩/২০১৮ (সদর)। ওই মামলায় ডাচ্ বাংলা ব্যাংক লিমিটেড লক্ষ্মীপুর শাখার ম্যানেজার খাজা নাজিম উদ্দিন, সহকারি ম্যানেজার আজমল হুদা এবং অ্যাসিস্টেন্ট রিলেশনশীপ অফিসার সাদ্দাম হোসেনকে বিবাদী করা হয়। তবে এ মামলার প্রধান বিবাদী হলো পৌরসভার আটিয়াতলী গ্রামের মো. হাজী সেলিমের ছেলে শাহাদাত হোসেন রিপন।

অভিযোগ সূত্রে জানা যায়, বিবাদী শাহাদাত হোসেন রিপন ডাচ্ বাংলা ব্যাংক লি. লক্ষ্মীপুর শাখার ম্যানেজার খাজা নাজিম উদ্দিন, সহকারি ম্যানেজার আজমল হুদা ও এআরও সাদ্দাম হোসেনের যোগসাজসে বাদী এএইচএম বাহা উদ্দিন বাহারের নামে একটি ভুয়া একাউন্ট খোলা হয়। যেখানে বাদীর জাতীয় পরিচয়পত্র ও ছবি ব্যবহার করে স্বাক্ষর জাল করা হয়।যার হিসাব নম্বর ২০৯১৫১১০৬৫৫২ ও কাস্টমার আইডি নম্বর ২০৪৫৫৬৭৭০। অভিযোগে উল্লেখ রয়েছে, গত ১১ জুন, ২০১৮ তারিখে ওই একাউন্টের অনুকূলে একটি চেক বই ইস্যু করা হয়। তবে ওই একাউন্টে লেনদেনের বিষয়ে কিছু জানা যায় নি।

অন্যদিকে অভিযোগের বিষয়টি আমলে নিয়ে গত ১২ জুলাই, ২০১৮ তারিখে লক্ষ্মীপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত, সদর-০১ এর বিচারক মোহাম্মদ মনছুর উদ্দিন এক আদেশনামায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নোয়াখালী অঞ্চলকে বিষয়টি অনুসন্ধান করে প্রতিবেদন দেওয়ার জন্য আদেশ প্রদান করেন। চলতি বছরের সেপ্টেম্বর মাসের ১৩ তারিখের মধ্যে প্রতিবেদনটি জমা দেওয়ার জন্য বলা হয় ওই আদেশনামায়।

নোয়াখালী অঞ্চল পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর অতিরিক্ত পুলিশ সুপার সফি ইকবাল মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করে বলেন, ডাচ্ বাংলা ব্যাংক লক্ষ্মীপুর শাখার ম্যানেজারসহ ৪ জনের বিরুদ্ধে দায়েরকৃত মামলাটি আদালতের নির্দেশে তদন্ত করা হচ্ছে।

জানতে চাইলে ডাচ্ বাংলা ব্যাংক লি. লক্ষ্মীপুর শাখার অ্যাসিস্টেন্ট রিলেশনশীপ অফিসার সাদ্দাম হোসেন মামলার বিষয়টি অস্বীকার করে বলেন, আমাকে ফাঁসানো হচ্ছে। আমি চাইলেই তো যেকারো নামে একাউন্ট খুলতে পারি না। এ বিষয়ে ব্যাংকে গিয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে যোগাযোগ করুন, আরো ভালোভাবে জানতে পারবেন।

ডাচ্ বাংলা ব্যাংক লিমিটেড (ডিবিবিএল) লক্ষ্মীপুর শাখার ম্যানেজার খাজা নাজিম উদ্দিন বলেন, এ বিষয়ে আপনারা এতো অস্থির হচ্ছেন কেন? এটা নিয়ে অস্থির হওয়ার এমন কিছু নেই। আমার ব্রাঞ্চে এমন কিছুই ঘটে নি। নাথিং হেপেন! এটার কোনো গুরুত্বই নেই।

দেশে আরো গুরুত্বপূর্ণ ঘটনা ঘটছে, আপনারা সেদিকে মন দেন। এদিকে ব্যাংকের এআরও সাদ্দাম হোসেনকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে কেন? এমন প্রশ্নের জবাব না দিয়ে তিনি বলেন, যেহেতু আদালতে মামলা হয়েছে, পিবিআই তদন্ত করছে, সেহেতু আদালতের মাধ্যমেই বিষয়টির সমাধান হবে।

 

 

কিউএনবি/রেশমা/১৯শে জুলাই, ২০১৮ ইং/সকাল ৮:১০