১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১০:২০

গৌরনদীতে বেইলি ব্রিজ ভেঙ্গে সারা দেশের সঙ্গে বরিশালের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

 

বিশ্বজিত সরকার বিপ্লব,গৌরনদী (বরিশাল) সংবাদদাতা : মঙ্গলবার সকালে বরিশাল-ঢাকা মহাসড়কের বরিশালের গৌরনদী উপজেলার পশ্চিম খাঞ্জাপুর এলাকায় একটি বেইলি ব্রিজ ভেঙ্গে বালুভর্তি ট্রাক আটকে পড়ায় সারাদেশের সঙ্গে বরিশালের সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। এ অবস্থায় চরম দুর্ভোগে পড়েছেন এ মহাসড়ক দিয়ে চলাচলকারী বরিশালসহ দেশের বিভিন্ন অঞ্চলের গন পরিবহনের হাজার হাজার যাত্রী। বন্ধ হয়ে গেছে পন্য পরিবহনও।

প্রত্যক্ষদর্শী, এলাকাবাসী ও আটকে পড়া ট্রাকের হেলপার জানান, উপজেলার পশ্চিম খাঞ্জাপুর এলাকায় বরিশাল-ঢাকা মহাসড়কের ওপর একটি ব্রিজের পূনঃনির্মান কাজ চলছে। ওই স্থান দিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে ঠিকাদারী প্রতিষ্ঠান সম্প্রতি একটি বেইলী ব্রিজ নির্মান করে। ভারী যানবাহনের ওজন বইতে সক্ষম এ রকম কোন মালামাল ওই বেইলী ব্রিজটি নির্মানে ব্যাবহার করা হয়নি।

এ ছাড়া ব্রিজটি নির্মানেও অনেক ত্রুটি ছিল।ফলে আজ মঙ্গলবার সকাল সাড়ে ৬টার দিকে বালু ভর্তি একটি ট্রাক ব্রিজটি পার হতে গেলে ব্রিজটির মাঝামাঝি স্থান ভেঙ্গে দেবে যায়।এতে বালু ভর্তি ট্রাকটি ব্রিজের ওপর আটকে পড়ে।এতে ওই সময় থেকে সারাদেশের সঙ্গে বরিশালের সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়।

গৌরনদী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ আতিয়ার রহমান জানান, ব্রিজটি ভেঙ্গে ট্রাক আটকে যাওয়ার পর এক পর্যায়ে এ মহাসড়কে চলাচলকারী সকল যানবাহন গৌরনদী ভায়া পয়সারহার্ট গোপালগঞ্জ সড়ক ধরে মাদারীপুরের রাজৈর ও টেকের হাট হয়ে বিকল্প সড়কে চলাচল শুরু করেছে।

এতে জনদুর্ভোগ কিছুটা কমেছে। আমাদের পুলিশ বাহিনীর সদস্যরা সকাল পৌনে ১০টার দিকে চেইন কপ্পার সাহায্যে আটকে পড়া ট্রাকটি উদ্ধার করে।এরপর ঠিকাদারী প্রতিষ্ঠানটি বেইলী ব্রিজটি মেড়ামতের কাজ শুরু করে দিয়েছে।আশা করা হচ্ছে বিকেল নাগাদ ব্রিজটি মেড়ামতের কাজ শেষ হবে।এরপর এ মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হবে।

 

 

 

 

কিউএনবি/সাজু/১৭ই জুলাই, ২০১৮ ইং/বিকাল ৫:৪৭