২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৯:৪৪

দুর্গাপুরে ঈদকে সামনে রেখে ভেজাল গুরো মসলাতে বাজার সয়লাব

 

তোবারক হোসেন খোকন,দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুরে আসন্ন কোরবানীর ঈদ কে সামনে রেখে ভেজাল মসলায় সয়লাব হয়ে গেছে উপজেলার বিভিন্ন হাট-বাজারের মোদি দোকান গুলো।

এ নিয়ে মঙ্গলবার সরেজমিনে গিয়ে জানাগেছে, এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী এই ভেজাল ব্যবসায় মেতে উঠেছে।কোরবানীর ঈদকে সামনে রেখে এরই মধ্যে ইট ও কাঠের গুঁড়া মেশানো মসলায় সয়লাব হয়ে গেছে হাট-বাজার গুলো। মরিচের সঙ্গে ইটের গুঁড়া, বিষাক্ত রং, হলুদে মোটর ডাল, ধনিয়ায় স’মিলের কাঠের গুঁড়া এবং পেস্তাদানায় মেশানো হচ্ছে সুজি।

বেশি লাভের আশায় এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী এভাবেই ভেজাল মসলার জোগান দিচ্ছে। আর সেই সুযোগে অসাধু দোকানদাররাও এসব ভেজাল মসলা দেদারসে বিক্রি করছে। খবর নিয়ে জানা যায়, ভেজাল মসলা কিনে সাধারণ মানুষ যে শুধু প্রতারিতই হচ্ছে তা নয়, এসব খেয়ে তারা আক্রান্ত হচ্ছে নানা রোগে।

দুর্গাপুর সদর ইউনিয়নের কৃষক ছামাদ মিয়া, চকলেঙ্গুরার রফিক, শিবগঞ্জের জাকির হোসেন জানান, কোরবানির ঈদের সময় মসলার চাহিদা অনেক বেড়ে যায়। আর এ সুযোগ কাজে লাগিয়ে ভেজাল ও নিম্নমানের মসলা উৎপাদনকারী চক্র দোকানে দোকানে তা সরবরাহ করতে থাকে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মামুনুর রশীদ বলেন, মোবাইল কোর্টের মাধ্যমে ভেজাল গুরো মসলা বিক্রেতাদের বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা নেয়া হবে।

 

 

 

কিউএনবি/সাজু/১৭ই জুলাই, ২০১৮ ইং/বিকাল ৫:২৫