১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৮:৩০

বন্যা মোকাবেলায় সরকারী সকল দফতর সম্মিলিত ভাবে কাজ করছে : দুর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী

 

জিন্নাতুল ইসলাম জিন্না,লালমনিরহাট প্রতিনিধি : দুর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন মায়া বলেছেন, , বিগত বন্যার ক্ষতি পুষিয়ে নিয়ে আগামী বন্যা মোকাবেলায় সরকারী সকল দফতর সম্মিলিত ভাবে কাজ করছে। সরকার বন্যাসহ সকল দুর্যোগ মোকাবেলায় সম্পুর্ন ভাবে প্রস্তুত রয়েছে। মানুষের কোন সমস্যা হবে না।

সোমবার(১৬ জুলাই) সন্ধ্যায় লালমনিরহাট জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী বলেনবন্যায় ক্ষতিগ্রস্থ বাঁধসহ ক্ষতিগ্রস্থ এলাকায় কাজ চলছে।

আশা করা হচ্ছে আসন্ন বন্যার আগেই বাকী কাজ সম্পন্ন হয়ে যাবে। বন্যার্তদের পাশে থেকে আন্তরিকতার সাথে কাজ করতে সরকারী কর্মকর্তা ও দলীয় নেতাকর্মীদের প্রতি আহবান জানান তিনি।

মন্ত্রী আরো বলেন, আসন্ন নির্বাচনের জন্য সংসদ সদস্যদের অনেক চাহিদা থাকে। অনেক প্রত্যশা থাকে। গ্রাম গঞ্জের মসজিদ মাদরাসা ও মন্দির সরেজমিনে ঘুরে গুরুত্ব বুঝে দেয়ার জন্য জিআর প্রকল্প কেন্দ্র থেকে নয়, স্থানীয় ভাবে বিতরনের ব্যবস্থা করা হয়েছে।

জিআর প্রকল্পগুলো যেভাবে দেয়া হয় তার অনেক ক্ষেত্রে সঠিক ভাবে কাজ হয় না। তাই জনপ্রতিনিধি তথা স্থানীয় সংসদ সদস্যদের সাথে সম্বন্বয় করে দিতে সরকারী কর্মকর্তাদের প্রতি আহবান জানান তিনি।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রানালয়ের সচিব শাহ্ কামালের সঞ্চলনায় সভায় বক্তব্য রাখেন, লালমনিরহাট ১ আসনের সংসদ সদস্য প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সভাপতি মোতাহার হোসেন, সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সফুরা বেগম রুমী, দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব উত্তম কুমার দাস, জেলা প্রশাসক শফিউল আরিফ, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান, পুলিশ সুপার এসএম রশিদুল হক প্রমূখ।

 

 

কিউএনবি/সাজু/১৬ই জুলাই, ২০১৮ ইং/রাত ৯:০০