১৩ই নভেম্বর, ২০১৮ ইং | ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৪:৩২

শিমুলিয়ায় ¯িপডবোট উল্টে মহিলা ইউপি সদস্য নিহতসহ আহত ৮ নিখোঁজ ১ জন

 

শেখ মোহামামদ রতন, ষ্টাফ রিপোর্টার : মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার পদ্মা নদীতে পডবোট উল্টে সুফিয়া খাতুন (৬০) নামে এক নারী নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরোও আটজন। রোববার সকাল সাড়ে ৯টার দিকে শিমুলিয়ায় ঘাটের কাছে ¯িপডবোট একটি ফেরি সাথে ধাক্কা লেগে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় রোববার বিকেল ৫টা পর্যন্ত একজন নিখোঁজে রয়েছে বলে নিশ্চিত করেছে নৌপুলিশ।

সুফিয়ার বাড়ি শ্রীনগর উপজেলার ষোলঘর গ্রামে। তিনি শ্রীনগর উপজেলার হাসাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য। আহতরা হলেন, জুলি বেগম(৪০), মো. সাগর হোসেন(২০), রূপা আক্তার (১৭), মহিউদ্দিন শেখ(৫০) আব্দুল হক (৪০), আব্দুল হামিদ(৩০),পলি বেগম(৩৫) কে স্থানীয় ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে। এরা সুফিয়া বেগমের স্বজন।

পুলিশ ও ঘাট সুত্রে জানাযায়, শিমুলিয়া ঘাট থেকে স্পিডবোটি ২৪ জন যাত্রী নিয়ে কাঁঠালবাড়ি ঘাটের দিকে রওনা হয় । ঘাট থেকে কিছুদূর গেলে ওই স্পিডবোট একটি ফেরির সাথে ধাক্কা লেগে উল্টে যায়। এতে ঘটনা স্থল থেকে গুরুত্বর অবস্থায় সুফিয়া বেগমে উদ্ধার করা হয়। উদ্ধারের কিছুক্ষণ পড়েই সে মারা যায়। এসময় কমপক্ষে আরো আট যাত্রী আহত হন ।এ ঘটনায় এক জন নিখোঁজ রয়েছেন।

মাওয়া নৌ-পুলিশ ফাড়ির পরিদর্শক মো. আরমান হোসে বিকেল পাচঁ টার দিকে দিনকাল কে জানান, ঘটনার পরপরই আমরা হতাহতদের উদ্ধারের জন্য কাজ শুরু করি। সুফিয়া বেগম সাতার না জানায় পানিতে ডুবে অনেক পানি খেয়ে ফেলেন। এ কারনে তার মৃত্যু হয়।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাট উপ-মহাব্যবস্থাপক শাহ মো. খালেদ নেওয়াজ জানান, ¯িপডবোটটি বেলজিয়াম নামে একটি ফেরিকে ধাক্কা দিয়ে উল্টে যায়। এসময় ফেরির যাত্রীরা ¯িপডবোটের যাত্রীদের উদ্ধার করেন। এখনও উদ্ধার কাজ চলছে।

 

 

 

কিউএনবি/সাজু/১৫ই জুলাই, ২০১৮ ইং/রাত ৮:০২