১৩ই নভেম্বর, ২০১৮ ইং | ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ১১:১৬

দিনাজপুরে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম জেলা কমিটির আয়োজনে ৬ষ্ঠ প্রতিষ্ঠাতা বার্ষিকী উৎযাপন

 

মো: আফজাল হোসেন ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি : বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) দিনাজপুর জেলা কমিটির আয়োজনে ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে বনাঢ্য র‌্যালি , আলোচনা সভা ও কেক কাটার মধ্য দিয়ে উৎযাপন করা হয়েছে।

গতকাল ১৫ জুলাই রবিবার সকাল সাড়ে ১১ টার দিকে দিনাজপুর প্রেস ক্লাব নীমতলা থেকে বনাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে আবার প্রেস ক্লাবে এসে শেষ হয় ।পরে দিনাজপুর জেলা কমিটির সভাপতি সুলতান মাহমুদের সভাপতিত্বে আলোচনা সভা ও ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটার অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।

প্রধান অতিথি দিনাজপুর থেকে প্রকাশিত সাপ্তাহিক পূর্ণভবা পত্রিকার সস্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন বনাঢ্য র‌্যালির নেতৃত্ব প্রদান করেন।এ সময় আংস্কপুর ইউনিয়নের চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়া, দৈনিক প্রতিভার সহকারী সম্পাদক শাহিন হোসেন, বিএমএসএফ কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য শাহ আলম শাহীসহ সংগঠনের সকল সদস্যবৃন্দ র‌্যালিতে অংশগ্রহন করেন।

পরে আলোচনা সভায় উপস্থিত ছিলেন , বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ( বিএমএসএফ) দিনাজপুর জেলা শাখার সিনিয়র সহ সভাপতি একরামুল হক চঞ্চল, , সহ সভাপতি মনসুর রহমান , সাধারন সম্পাদক মোফাসিরুল রাশেদ, যুগ্ম সাধারন সম্পাদক আব্দুস সাত্তার , অর্থ সম্পাদক কুরবান আলী , দপ্তর সম্পাদক ইউসুফ আলী , প্রচার সম্পাদক লিটন হোসেন আকাশ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক ফরহাদ রহমান খোকন , ক্রীড়া ও সংস্কৃতিক সম্পাদক মিজানুর রহমান , কার্যনিবাহী সদস্য নুরুল হুদা দুলাল, এ, কে,এম, সফিউদ্দীন আহমেদ , ওয়াহেদুর রহমান , আজাহার আলী রেজা মাষ্টার , মিজানুর রহমান ডোফুরা , সদস্য কাশি কুমার ঝন্টু , সুবীর চক্রবতী ছোটন , চন্দন মিত্র, আব্দুস সালাম প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন , মফস্বল সাংবাদিকরা মফস্বল এলাকার থেকে তথ্য সংগ্রহ করে সংবাদ পরিবেশন করে থাকে।এই তথ্য সংগ্রহ করতে গিয়ে অনেক দুনীতিবাজ কর্মকর্তা ও দুনীর্তিবাজ রাজনৈতিক নেতাদের স্বার্থে আঘাত হানার কারনে মফস্বল সাংবাদিকেরা ক্ষতিগ্রস্থ হয়। প্রানহানির মত ঘটনাও ঘটে থাকে । তাই মফস্বল সাংবাদিকদেরকেও তথ্য সংগ্রহ করার সময় যাতে দুর্ণীতির সাথে জড়িয়ে না পড়ে সেই দিকেও খেয়াল রাখতে হবে।

 

 

 

কিউএনবি/সাজু/১৫ই জুলাই, ২০১৮ ইং/বিকাল ৫:২৪