১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:২৪

দেবীগঞ্জে রাস্তাটির বেহাল দশা : দূর্ভোগে শিক্ষার্থীরা

 

শেখ ফরিদ,দেবীগঞ্জ(পঞ্চগড়) সংবাদদাতা : বেহাল দশা রাস্তাটির অবস্থান পূর্ব দেবীডুবা গ্রামে যা দেবীগঞ্জ শহর থেকে একটু পূর্ব দিকে । এ গ্রামের পরেই রয়েছে সদ্য বিলুপ্ত দহলা খাগড়াবাড়ী সিটমহল। যা বসুনীয়াপাড়া হয়ে দহলাখাগড়াবাড়ী ছিটমহলে গেছে। বসুনীয়াপাড়া গ্রামের রাস্তাগুলোর একটিতেও সরকারের কোন উন্নয়নের ছোয়া লাগেনি। রাস্তা পাকাকরনের প্রত্যাশা পুরন হয়নি বসুনিয়াপাড়া গ্রামের মানুষগুলোর।

রাস্তাটির যেখানে পাকাকরনের কাজ শেষ হয়েছে দূর্ভোগটি শুরু হয়েছে তার কাছ ঘেষে। ওই গ্রামের অনেক মেয়ে-ছেলে দেবীগঞ্জের সরকারী অলদীনি বালিকা ও নিপেন্দ্র নারায়ণ সরকারী বালক উচ্চ বিদ্যালয়ে পড়ে। এর মধ্যে রয়েছে কলেজ পড়ুয়া শিক্ষার্থীরাও। প্রতি বছর বর্ষার সময় রাস্তার কোয়াটার কিলোমিটার অংশ কাদায় পরিপূণ হয়ে পিচ্ছিল হয়।

ছাত্র-ছাত্রীরা কাদায় পিছলে পড়া থেকে নিজেকে সংবরন করতে রাস্তার কিনারা দিয়ে অতি সাবধান হয়ে একে বেকে অথবা কোন কিছু ধরে পার হওয়ার চেষ্ঠা করে, তারপরেও অনেকে কাদায় পড়ে স্কুলের পোশাক নষ্ঠ হয় এবং স্কুল যাওয়া থেকে থাকতে হয় বিরত। অলদীনি স্কুলের দশম শ্রেণীর ছাত্রী বলেন, যদি একেবারেই এ রাস্তাটি পাকা করা সম্ভব না হয় তাহলে অন্তত ইটের খোয়া ফেলে দিয়েও রাস্তাটি চলাচলের জন্য কাদামুক্ত করা যেতে পারে এতে আমাদের স্কুল যাওয়া আসা করতে সমস্যায় পড়তে হবে না।

ওই ছাত্রীর মতে সংশ্লিষ্ঠদের এ ব্যাপারটি জানানো হলেও নেয়া হয়নি কোন পদক্ষেপ। গ্রামের মাটির এ রাস্তা দিয়ে হাল চাষের মহেন্দ্র ট্রাক্টর ও মালামাল বহনের টলির এক তরফা চলাফেরা রাস্তাটিকে করে তুলেছে সর্বসাধারনের চলাচলের অনুপযোগী।

 

 

 

কিউএনবি/সাজু/১৫ই জুলাই, ২০১৮ ইং/বিকাল ৪:১২