২১শে নভেম্বর, ২০১৮ ইং | ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৬:০২

মাতামুহুরিতে নিখোঁজ ৫ স্কুলছাত্রের ৩ জনের লাশ উদ্ধার

 

ডেস্কনিউজঃ কক্সবাজারের চকরিয়ার মাতামুহুরি নদীতে গোসলে নেমে পাঁচ শিক্ষার্থীর সলিল সমাধি হয়েছে। এর মধ্যে তিন জনের মরদেহ উদ্ধার হয়েছে। দুই কিশোর এখনও নিখোঁজ রয়েছে।

শনিবার (১৪ জুলাই) দুপুর সাড়ে ৩টার দিকে চিরিঙ্গা ব্রিজ এলাকায় বালুচরে ফুটবল খেলা শেষে সন্ধ্যায় নদীতে গোসল করতে নেমে ডুবে যায় এই পাঁচ কিশোর।

নিখোঁজ পাঁচ শিক্ষার্থীর মধ্যে আমিনুল হোসাইন এমশাদ, মো. ফারহান বিন শওকত ও মেহরাব হোসেনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে মেহরাব চকরিয়া গ্রামার স্কুলের অষ্টম শ্রেণির ও বাকি দু’জন দশম শ্রেণির শিক্ষার্থী। নিখোঁজ থাকা বাকি দুই শিক্ষার্থী তূর্য ভট্টাচার্য ও সায়ীদ জাওয়াদ অরবি একই স্কুলের দশম শ্রেণির শিক্ষার্থী।

স্থানীয়দের সহায়তায় পুলিশ সদস্য ও চকরিয়া ফায়ার সার্ভিস কর্মীরা নিখোঁজ দু’ই কিশোরকে উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে চকরিয়া গ্রামার স্কুলের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম জানান, স্কুলের অর্ধবার্ষিকী পরীক্ষা শেষে ছাত্ররা মাতামুহুরি নদীর চরে ফুটবল খেলতে যায়। ফুটবল খেলা শেষে তারা নদীতে গোসল করতে নামলে এ দুর্ঘটনা ঘটে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বকতিয়ার উদ্দিন চৌধুরী সারাবাংলা’কে জানান, ফুটবল খেলে মাতামুহুরিতে গোসলে নামে ছয় কিশোর। কিন্তু গোসলে নামার পরপরই স্রোতের টানে ভেসে যায় পাঁচ জন। তবে একজন সাঁতরে উপরে উঠে আসতে সক্ষম হয়।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুদ্দীন মো. শিবলী নোমান বলেন, ফায়ার সার্ভিসের কর্মী ও স্থানীয়দের সহায়তায় নিখোঁজদের মধ্যে তিন জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আরও দু’জন নিখোঁজ রয়েছে। উদ্ধার অভিযান চালানো হচ্ছে। উদ্ধার হওয়া তিন জনের মৃতদেহ চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। পুলিশ, দমকল বাহিনী ও স্থানীয়দের প্রচেষ্টায় তিন কিশোরকে উদ্ধার করা হয়েছে। ডুবুরির অভাবে অভিযান ব্যাহত হচ্ছে। তবে চট্টগ্রাম থেকে ডুবুরি ঘটনাস্থলে আসছে।

কক্সবাজারের জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন জানান, চকরিয়া ফায়ার সার্ভিস স্টেশনে কোনো ডুবুরি না থাকায় চট্টগ্রাম থেকে দু’টি ডুবুরি দল ঘটনাস্থলে যাচ্ছে। নিখোঁজ শিশুর উদ্ধারে অভিযান চলছে।

ফায়ার সার্ভিস চট্টগ্রামের উপসহকারী পরিদর্শক জসীম উদ্দিন জানিয়েছেন, নিখোঁজ পাঁচ কিশোরের মধ্যে তিন জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে দু’জন এখনও নিখোঁজ।

 

কিউএনবি/বিপুল/১৫ই জুলাই, ২০১৮ ইং/রাত ১২:০১