১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৪:২৯

দেবীগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

 

শেখ ফরিদ,দেবীগঞ্জ(পঞ্চগড়)প্রতিনিধি : র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে পঞ্চগড়ের দেবীগঞ্জে বুধবার বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে।

এবারে দিবসটির প্রতিপাদ্য বিষয় ছিল ”পরিকল্পিত পরিবার সুরক্ষিত মানবাধিকার” উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগ ও সূর্যের হাসি ক্লিনিক যৌথ্যভাবে দিবসটি পালনের আয়োজন করেন। সকাল ১০টায় এ উপলক্ষ্যে একটি র‌্যালী উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ স্থান পরিদর্শন করে।

র‌্যালী শেষে হাসপাতাল হলরুমে ইউএনও রামকৃষ্ণ বর্মনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় সভায় প্রধান অথিতির বক্তব্য রাখেন,উপজেলা চেয়ারম্যান হাসনাত জামান চৌধুরী জজ। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান পরিমল দে সরকার , উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হাসিনুর রহমান , পরিবার পরিকল্পনা কর্মকর্তা খায়রুল ইসলাম , সূর্যের হাসি ক্লিনিক ম্যানেজার মো; শাহজাহান প্রমুখ।

এবার পরিবার পরিকল্পনা কার্যক্রমের মা ও শিশু স্বাস্থ্য সুরক্ষা ও জন্ম নিয়ন্ত্রন কার্যক্রম সহ অন্য ১০ টি ক্যাটাগরির উপর সাফল্য বিবেচনায় পঞ্চগড় জেলার মধ্যে দেবীগঞ্জ পরিবার পরিকল্পনা বিভাগ ও এনজিওর মধ্যে সূর্য্যের হাসি ক্লিনিক ৬ টি ক্যটাগরিতে জেলা কমিটির বিচারে প্রথম ফলাফল অর্জন করেছেন।

এর জন্য এ দুটি দপ্তরকে প্রথমে জেলা ও উপজেলা থেকে পৃথক পৃথক ভাবে পুরস্কার ও সার্টিফিকেট প্রদান করেছে। আলোচনা শেষে অনুষ্ঠানের প্রধান ও বিশেষ অথিতির নিকট থেকে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা খায়রুল ইসলাম ও সূর্য্যের হাসি ক্লিনিক ম্যানেজার শাহজাহান পুরস্কার ও সার্টিফিকেট গ্রহন করেন।

 

 

 

কিউএনবি/সাজু/১১ই জুলাই, ২০১৮ ইং/সন্ধ্যা ৬:০০