২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১০:২১

ধানের শীষ ঐক্যবদ্ধ রাজশাহী গড়ার প্রতীক : বুলবুল

 

ডেস্কনিউজঃ প্রতীক বরাদ্দ পেয়েই নির্বাচনী প্রচারে নেমে পড়েছেন রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে বিএনপি দলীয় মেয়র পদপ্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। আজ মঙ্গলবার দুপুর ১২টায় দলীয় নেতৃবৃন্দকে নিয়ে নগরীর দরগাপাড়ায় হজরত শাহ মখদুম রুপোশ (রহ.)-এর মাজার জিয়ারতের মধ্য দিয়ে তিনি নির্বাচনী প্রচার শুরু করেন।

রাসিক নির্বাচনে নিজের জয়ের ব্যাপারে শতভাগ অশাবাদী রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মেয়র পদপ্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক বুলবুল বলেন, ‘ধানের শীষ জাতীয় প্রতীক। এই প্রতীক নিয়ে আমরা আমাদের প্রিয় মানুষ হজরত শাহ মখদুমের মাজার জিয়ারতের মধ্য দিয়ে রাজশাহীবাসীর কাছে বিনীত আবেদন জানাচ্ছি যে, ধানের শীষ হলো শান্তির প্রতীক। ধানের শীষ হলো উন্নয়নের প্রতীক। ধানের শীষ হলো রাজশাহীর মানুষের মনের প্রতীক। ধানের শীষ হলো ঐক্যবদ্ধ রাজশাহী গড়ার প্রতীক। ধানের শীষ হলো জাতীয়তাবাদী দল ও বাংলাদেশের ভূখণ্ডের প্রতীক। সেই শান্তির প্রতীক নিয়ে রাজশাহীবাসীর কাছে বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি যে উন্নয়নকে, সমৃদ্ধিকে, শান্তিকে বজায় রাখার জন্য এবং আজকে যারা অরাজকতা সৃষ্টি করছে তাদের হাত থেকে রাজশাহীকে রক্ষা করার জন্য রাজশাহীর মানুষ ঐক্যবদ্ধ হয়ে ৩০ জুলাইয়ের নির্বাচনে ধানের শীষকে বিজয়ী করুন।

রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র বুলবুল বলেন, ‘আমাদের প্রিয় নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া জেলখানায় রয়েছেন। তাঁর সুস্থতা কামনা করে এবং ভোটারদের দোয়া চেয়ে রাজশাহী নগরবাসীর একজন সেবক হিসেবে বিএনপির নেতৃবৃন্দ এবং গণ্যমান্য ব্যক্তিবর্গকে সাথে নিয়ে প্রচার কাজ শুরু করেছি। রাজশাহীবাসী আমাদের সম্মানের জায়গায় পৌঁছে দেবে ইনশা আল্লাহ।’

মাজার জিয়ারতের পর দুপুর থেকে গণসংযোগ শুরু করেন মোসাদ্দেক হোসেন বুলবুল। এ সময় তাঁর সঙ্গে ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

মাজার জিয়ারত শেষে দলীয় নেতাদের সাথে নিয়ে বুলবুল নগরীর ৯ ও ১২ নম্বর ওয়ার্ডের দরগাপাড়ার বিভিন্ন গলির ভেতরে বাড়ি বাড়ি যান। এ ছাড়া রাজশাহী কলেজের সামনে রাস্তায়, সাহেববাজার জিরোপয়েন্ট এবং আরডিএ মার্কেট এলাকায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মধ্যে গণসংযোগ করে ধানের শীষের জন্য ভোট প্রার্থনা করেন বুলবুল। এ সময় তাঁর সঙ্গে থাকা দলের কর্মীরা খালেদার জিয়ার মুক্তি ও ধানের শীষের পক্ষে স্লোগান দেয়।

এর আগে রিটার্নিং কর্মকর্তার দপ্তর থেকে মেয়র হিসেবে বুলবুলের ধানের শীষ প্রতীক বরাদ্দ নিয়ে আসেন রাজশাহী জেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন তপু।

সকালে নগরীর নিউমার্কেট এলাকার আল-জামিয়া আল-ইসলামিয়া আল্লামা মুহাম্মদ মিয়া কাসেমী মাদ্রাসায় বড় হুজুরের সঙ্গে সাক্ষাৎ করে দোয়া নেন বুলবুল। তারপর দুপুর ১২টায় শাহ মখ্দুম রুপোশ (রহ.)-এর মাজার জিয়ারত করেন।

 

কিউএনবি/বিপুল/ ১০ জুলাই২০১৮ ইং/সন্ধ্যা ৭:৩৩