২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ভোর ৫:৫০

গৌরনদীতে মন্দিরের কালি প্রতিমা ভাংচুর : হিন্দু সম্প্রদায়ের মধ্যে আতংক

 

বিশ্বজিত সরকার বিপ্লব,গৌরনদী (বরিশাল) সংবাদদাতা : রোববার গভীর রাতে বরিশালের গৌরনদী উপজেলা সদরের চরগাঁধাতলী এলাকার সার্বজনিন শ্রী শ্রী রাধাকৃষ্ণ ও তারা মায়ের মন্দিরের কালী প্রতিমা ভাংচুর করেছে অজ্ঞাতনামা সন্ত্রাসীরা।

এ ঘটনায় এলাকার সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের মধ্যে আতংক বিরাজ করছে।মন্দিরের পুরোহীত শংকর চক্রবর্তীর ছেলে শ্রীকৃষ্ণ চক্রবর্তী জানান, রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় পুজা অর্চনা শেষে তার বাবা মন্দিরের দরজা তালাবন্ধ করে বাড়িতে যান।গতকাল সোমবার ভোর সাড়ে ৬টার দিকে শ্রীকৃষ্ণ মন্দির অঙ্গনে এসে দরজার তালা খুলতেই দেখতে পান মন্দিরের কালী প্রতিমার মাথা ভেঙ্গে নিচে পড়ে আছে।

এরপর তিনি লক্ষ করেন মন্দিরের পেছন দিকের টিন ও একটি কাঠের বাতা সড়িয়ে ফাঁকা করে রাখা হয়েছে। ধারনা করা হচ্ছে অজ্ঞাতনামা সন্ত্রাসীরা ওই যায়গা থেকে কোন কিছুর সাহায্যে প্রতিমার মাথা ভেঙ্গে ফেলেছে।

মন্দির পরিচালনা কমিটির সাধারন সম্পাদক সুভাস চন্দ্র দেবনাথ জানান, এ ঘটনায় এলাকার সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের মধ্যে ভিতিকর অবস্থা তৈরী হয়েছে।বিভিন্ন সময়ে দেশের বিভিন্ন স্থানে এ রকম ঘটনা ঘটলেও গৌরনদী উপজেলা সদরে কখোনোই এ রকম ঘটনা ঘটেনি। হটাৎ করে এরকম ঘটনা ঘটায় আমাদের সম্প্রদায়ের মধ্যে আতংক বিরাজ করছে।

গৌরনদী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মুনিরুল ইসলাম মুনির বলেন, প্রতিমা ভাংচুরের খবর পেয়ে সকালেই আমি ঘটনাস্থল পরিদর্শন করি।এর পর গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার খালেদা নাছরিন, গৌরনদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রব হাওলাদার ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ঘটনায় অজ্ঞাতনামাদেরকে আসামী করে থানায় মামলা দায়ের করা হচ্ছে।সংখ্যালঘুদের নিরাপত্বা দিতে পুলিশ সদা সতর্ক রয়েছে।তাদের আতংকিত হওয়ার কিছু নেই।

 

 

 

কিউএনবি/সাজু/৯ই জুলাই, ২০১৮ ইং/সন্ধ্যা ৭:০৭