১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৪:১৫

নওগাঁ শহরকে পরিচ্ছন্ন রাখতে জেলা প্রশাসকের উদ্যোগ

নওগাঁয় সুস্থ জীবনের জন্য মানুষকে হাঁটতে উৎসাহিত করতে এবং সেইসঙ্গে শহরকে পরিচ্ছন্ন রাখতে সবাইকে সম্পৃক্ত করে কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।প্রতি শুক্রবার শহরের বিভিন্ন এলাকায় হাঁটার পাশাপাশি শহরের রাস্তাঘাট ও জনপদ পরিচ্ছন্ন করতে জেলা প্রশাসক মো. মিজানুর রহমান এই ব্যতিক্রম কর্মসূচি হাতে নিয়েছেন।

এই কর্মসূচির আওতায় প্রথম দিন শুক্রবার সকাল ৬টায় শহরের মুক্তির মোড় থেকে হাঁটা শুরু করে কাজিরমোড়, বলিহার হাউস হয়ে উকিলপাড়া সড়ক ধরে বিহারী কলোনি গিয়ে শেষ হয়। এ সময় রাস্তার দুই পাশে পড়ে থাকা ময়লা আবর্জনা পরিষ্কার করা হয়। ‘সুন্দর পরিবেশ সুস্থ জীবন’- এই স্লোগানে আয়োজিত  অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসক মো. মিজানুর রহমান।

এ সময় পৌর মেয়র নজমুল হক সনি, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের উপ-পরিচালক মো. মুজিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম মোহাম্মদ শাহনেওয়াজ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মো.  কামরুজ্জামান, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা  মুশতানজিদা পারভীন, সাবেক অধ্যক্ষ প্রফেসর মো.  শরিফুল ইসলাম খান, জেলা প্রেস ক্লাব সভাপতি মো.  কায়েস উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ ছাড়া জেলা পর্যায়ের সকল সরকারি কর্মকর্তা-কর্মচারী, পৌরসভার কাউন্সিলর, সাংবাদিকসহ বিভিন্ন সংগঠনের সদস্যরা অংশগ্রহণ করেন।উল্লেখ্য, নওগাঁ শহরে প্রতি শুক্রবার এই কর্মসূচি পালন করা হবে। হাঁটার পাশাপাশি একেক দিন পৌরসভার একেক ওয়ার্ডে অভিযান পরিচালিত হবে বলে জেলা প্রশাসক জানিয়েছেন।

 

 

কিউএনবি/ অদ্রি/ ০৭.০৭.২০১৮/  সকাল ৯.০৫