২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:৩৫

ম্যাক্স হাসপাতাল, চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সুপারিশ

 

ডেস্ক নিউজ : চট্টগ্রামের বেসরকারি ম্যাক্স হাসপাতাল ও চিকিৎসকের অবহেলায় শিশু রাইফা খানের মৃত্যু হয়েছে বলে প্রমাণ পেয়েছে সিভিল সার্জন গঠিত তদন্ত কমিটি। বিধি অনুযায়ী হাসপাতাল ও চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়েছে তদন্ত প্রতিবেদনে।

গতকাল বৃহস্পতিবার রাতে তদন্ত কমিটির প্রধান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুল ইসলাম ভূঁইয়া তদন্ত প্রতিবেদন সংশ্লিষ্ট বিভাগে হস্তান্তর করেন। কমিটির অন্য সদস্যরা হলেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিশেষজ্ঞ প্রফেসর ডা. প্রণব কুমার চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সহসম্পাদক সবুর শুভ।

তদন্ত প্রতিবেদন হস্তান্তর ও সুপারিশের বিষয়ে সাংবাদিকদের জানান সবুর শুভ।

এর আগে স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া প্রতিবেদনে ম্যাক্স হাসপাতালের নানা অনিয়ম ও ত্রুটি নিয়ে ১১টি সুপারিশ তুলে ধরা হয়। ১৫০ শয্যার এ হাসপাতালে লাইসেন্স নবায়নে ত্রুটি, হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীর কোনো নিয়োগপত্র না থাকা, প্যাথলজি বিভাগ ও চিকিৎসকের কোনো তথ্য নেই বলে জানানো হয়। স্বাস্থ্য মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটির প্রধান ডা. কাজী জাহাঙ্গীর হোসেন হাসপাতাল পরিদর্শন করে এ প্রতিবেদন পাঠান। আগামী ১৫ দিনের মধ্য এসব অনিয়মের পক্ষে কোনো প্রমাণ না থাকলে এ হাসপাতাল বন্ধ করে দেওয়া হবে বলে জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

গলার ব্যথাজনিত কারণে নগরীর মেহেদীবাগ ম্যাক্স হাসপাতালে ভর্তির পর গত ২৯ জুন রাতে মারা যায় শিশুকন্যা রাইফা খান। এর পর থেকে আন্দোলন করে আসছেন চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানের সাংবাদিকরা।

 

 

 

 

কিউএনবি/সাজু/৬ই জুলাই, ২০১৮ ইং সকাল ১১:১২