১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ২:৫১

বিএফইউজের নির্বাচন স্থগিত

 

 

ডেস্কনিউজঃ বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) নির্বাচন স্থগিতের আদেশ দিয়েছে ঢাকার প্রথম শ্রম আদালতের চেয়ারম্যান ড. শাজাহান। শ্রম আদালতে সাংবাদিক খায়রুল আলম ও সেবিকা রানীর করা মামলার প্রেক্ষিতে বৃহস্পতিবার নির্বাচন স্থগিতের আদেশ দিয়েছেন

এ নির্বাচন কাল শুক্রবার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। নির্বাচন সংক্রান্ত সব প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন করা হয়েছে। গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচন কমিশন প্রার্থী ও ভোটারদের আচরণবিধি ঘোষণা করেছেন।

সাংবাদিকতা পেশার অধিকার আদায়ের শীর্ষ সংগঠন বিএফইউজে’র নির্বাচনে এবারে ভোটারের সংখ্যা সর্বমোট চার হাজার ১৪১ জন। নির্বাচনে একযোগে সারাদেশে ১০টি ইউনিটে অনুষ্ঠিত হবে। সভাপতি, মহাসচিব ও কোষাধ্যক্ষ এই ৩টি পদে দেশের সব ভোটাররা ভোট প্রয়োগ করতে পারবেন। বাকি পদগুলো শুধু ইউনিট ভিত্তিক ভোটে নির্বাচিত হবে। এবারের নির্বাচনে সভাপতি পদে ৩ জন প্রার্থী নির্বাচন করছেন। মহাসচিব পদে রয়েছেন ২ জন এবং কোষাধ্যক্ষ পদে আছেন ৩ জন প্রার্থী। ঢাকা থেকে সহ-সভাপতি পদে ২ জন, যুগ্ম মহাসচিব পদে ৭ জন, দফতর সম্পাদক পদে ৩ জন ও নির্বাহী পরিষদ সদস্য পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

তাছাড়াও ময়মনসিংহ ইউনিট থেকে নির্বাহী সদস্য পদে ৪ জন, চট্টগ্রাম ইউনিট থেকে সহ-সভাপতি ৩ জন, যুগ্ম মহাসচিব পদে ৫ জন, নির্বাহী পরিষদের সদস্য পদে ৬ জন, খুলনা ইউনিট থেকে সহ-সভাপতি পদে ২ জন, নির্বাহী সদস্য পদে ৩ জন, যশোর ইউনিট থেকে সহ-সভাপতি ১ জন, যুগ্মমহাসচিব পদে ১ জন ও নির্বাহী পরিষদের সদস্য পদে ৪ জন প্রতিদ্বন্দ্বীতা করবেন।

ইতিমধ্যে নারায়ণগঞ্জ ইউনিটের ২ জন নির্বাহী পরিষদ সদস্যকে বিনা প্রতিদ্বন্দ্বীতায়, রাজশাহী ইউনিটের সহ-সভাপতি ও ২ জন নির্বাহী সদস্য বিনা প্রতিদ্বন্দ্বীতায়, কুষ্টিয়ায় ২ জন নির্বাহী পরিষদের সদস্য বিনা প্রতিদ্বন্দ্বীতায়, কক্সবাজার ইউনিটে ২ জন নির্বাহী পরিষদের সদস্য বিনা প্রতিদ্বন্দীতায় ও বগুড়া ইউনিটের যুগ্মমহাসচিব পদে ১ জন নির্বাহী সদস্য পদে ২ জনকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী ঘোষণা করা হয়েছে।

 

কিউএনবি/বিপুল/ জুলাই২০১৮ ইং/রাত  ৮:২১