২৪শে জুন, ২০১৯ ইং | ১০ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | বিকাল ৫:৫৭

সুনামগঞ্জে কমেছে পাহাড়ি ঢল ও বৃষ্টিপাত

পাহাড়ি ঢল ও বৃষ্টিতে হঠাৎ পানি বৃদ্ধি পাওয়ার দুদিন পর আজ বৃহস্পতিবার পানি কমতে শুরু করেছে সুনামগঞ্জে।সুরমা নদীর পানি সুনামগঞ্জ পয়েন্টে গতকালের চেয়ে আজ আট সেন্টিমিটার কমে বিপদসীমার ৭২ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত কমেছে ১৫ মিলিমিটার।পাহাড়ি ঢল ও বৃষ্টিতে দোয়ারাবাজারের নিম্নাঞ্চলের নিচু সড়ক ও হাওরের ডুবে যাওয়া সড়কগুলো পানিতে তলিয়ে গেছে। তবে কোথাও এখনো কোনো উল্লেখযোগ্য ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী খুশি মোহন সরকার বলেন, পাহাড়ি ঢল ও বৃষ্টিতে নদনদীর পানি বৃদ্ধি পেয়েছিল। তবে আজ পানি কমেছে গতকালের চেয়ে আট সেন্টিমিটার। গতকাল ১০৫ মিলিমিটার বৃষ্টিপাত হলেও আজ সেটা কমে ৯০ মিলিমিটারে নেমে এসেছে। তবে আবহাওয়া ও বন্যা পূর্বাভাস কেন্দ্র পাহাড়ি ঢল ও বৃষ্টিপাতের আশঙ্কার কথা জানিয়েছে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. ফরিদুল হক বলেন, ‘সুনামগঞ্জে এখনো বন্যা হয়নি। এটা হাওরের প্রাকৃতিক বর্ষা। বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে কিছুটা পানি বাড়লেও এখন কমতে শুরু করেছে। তবে বন্যা পরিস্থিতি সৃষ্টি হলে তা মোকাবেলার জন্য প্রশাসনের সকল প্রস্তুতি রয়েছে বলে জানান তিনি।এদিকে, পাহাড়ি ঢলে সুনামগঞ্জ শহরের সবচেয়ে নিচু সড়ক সাহেববাড়ি ঘাট পানিতে তলিয়ে গেছে। তবে এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানা গেছে।

 

কিউএনবি/অদ্রি/০৫.০৭.২০১৮/ সকাল ১১.০৮

Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial