ব্রেকিং নিউজ
২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৬:৫২

কুষ্টিয়ায় স্মাইল ইন লাইফ’র আয়োজনে নির্যাতন বিরোধী দিবস পালিত

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ায় নির্যাতন বিরোধী দিবস পালিত হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে কুষ্টিয়া পাবলিক স্কুলে এ দিবসটি পালন করা হয়। নির্যাতন বিরোধী দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্মাইল ইন লাইফ এর উপদেষ্টা গবেষক ড. আমানুর আমান।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মাদবদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর কুষ্টিয়ার সহকারী পরিচালক মিজানুর রহমান।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিক কুষ্টিয়ার উপ-মহাব্যবস্থাপক এ.কে.এম দৌলতুজ্জামান, মাদক প্রতিরোধ কমিটির সভাপতি হাসিবুর রহমান রিজু, কাজী আরেফ স্মৃতি সংসদ’র সাধারন সম্পাদক কারশেদ আলম, অ্যাশ ফ্রি’র পরিচালক আসাদুল্লাহ (টুলু ফকির), সাফ’র নিবার্হী পরিচালক মীর আব্দুর রাজ্জাক, ইচ্ছে পুরন’র উপদেষ্টা নূরজাহাস বীনা, ফেয়ার এর নিবাহী পরিচালক দেওয়ান আক্তারুজ্জামান, স্বপ্ন প্রয়াস’র সাধারন সম্পাদক সোহেল রানা।  

উল্লেখ্য, ১৯৮৭ সালের ২৬ জুন নির্যাতনের বিরুদ্ধে কনভেনশন কার্যকর হয়। এটি মানবাধিকার বিশ্বায়ন প্রক্রিয়ার একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ ছিল এবং স্বীকার করে যে নির্যাতন এবং অমানবিক বা অপমানজনক আচরণ বা শাস্তি সর্বজনীন অবৈধ হওয়া উচিত।

১৯৯৭ সালে জাতিসংঘের সাধারণ পরিষদ এই ঐতিহাসিক তারিখ চিহ্নিত করার সিদ্ধান্ত নেয় এবং ২৬ জুনকে প্রতিবছর মনোনীত করা হয় নির্যাতনের শিকারদের সহায়তার আন্তর্জাতিক দিবস হিসেবে।

কিউএনবি/রেশমা/৪ঠা জুলাই, ২০১৮ ইং/দুপুর ১২:৩৯