১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ১১:০৭

ঢাকা-শাহজাদপুর-পাবনা রুটে আজও বাস চলাচল বন্ধ

 

ডেস্ক নিউজ : সিরাজগঞ্জ বাস মিনিবাস কোচ মালিক সমিতি ও শাহজাদপুর পরিবহন মালিক গ্রুপের দ্বন্দ্বের জের ধরে ঢাকা-শাহজাদপুর-পাবনা রুটে দ্বিতীয় দিনের মতো বাস চলাচল বন্ধ রয়েছে। গতকালের মতো আজ বুধবার সকাল থেকেই সিরাজগঞ্জ থেকে শাহজাদপুর ও পাবনার উদ্দেশে কোনো বাস ছেড়ে যায়নি।

একই সঙ্গে পাবনা থেকে ঢাকা, সিরাজগঞ্জ ও বগুড়া রুটেও বাস চলাচল করছে না। এতে যাত্রীদের নানা ভোগান্তি পোহাতে হচ্ছে। তবে ঢাকা-পাবনা রুটের দূরপাল্লার বাসগুলো বিকল্প পথে চলাচল করছে।

সিরাজগঞ্জ জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনছার আলী বলেন, রমজান মাসের শুরু থেকে রাজশাহী রুটে চেইন ছাড়াই দুটি বাস পরিচালনা করছে শাহজাদপুর মালিক সমিতি। ঈদের আগে আমরা বিষয়টি মেনে নিয়েছিলাম। কিন্তু ঈদ পার হওয়ার পর ধীরে ধীরে তারা আরো গাড়ি বাড়িয়ে দেয় এ রুটে।

এ নিয়ে দুই সমিতির দ্বন্দ্বের জের ধরে দুই দিন আগে জেনিন পরিবহনের একটি বাস আটকে রেখেছে শাহজাদপুর মালিক সমিতি। এর প্রতিবাদে আমরা শাহজাদপুরে রুটে কোনো গাড়ি চালাচ্ছি না, তাদের গাড়িও আসতে দেওয়া হচ্ছে না।

হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি আব্দুল কাদের জিলানী বলেন, দুই সমিতির দ্বন্দ্বের কারণে বাস শাহজাদপুর-পাবনা রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। একই সঙ্গে পাবনার সঙ্গে ঢাকা-বগুড়ার বাস চলাচলও করতে দেওয়া হচ্ছে না। তবে বিকল্প রাস্তায় পাবনা-ঢাকার কিছু দূরপাল্লার বাস চলছে। সুষ্ঠু সমাধানের লক্ষ্যে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

কিউএনবি/রেশমা/৪ঠা জুলাই, ২০১৮ ইং/দুপুর ১২:১১