২২শে নভেম্বর, ২০১৮ ইং | ৮ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৫:৩৭

গৌরনদীতে সরকারি কলেজ শিক্ষকদের কালোব্যাজ ধারন ও মানববন্ধন

 

বিশজিত সবকার বিপ্লব,গৌরনদী (বরিশাল) সংবাদদাতা : ইশ্বরদী সরকারি কলেজের অধ্যক্ষ ও উপাধ্যক্ষের ওপর হামলাকারী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতারসহ ফরিদপুরের সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের সহকারী অধ্যাপক সাজিয়া’র হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে গতকাল সকালে বরিশালের গৌরনদীতে সরকারি কলেজ শিক্ষকদের কালোব্যাজ ধারন ও মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

জানাগেছে, ইশ্বরদী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আব্দুস সবুর খান ও উপাধ্যক্ষ প্রফেসর আব্দুল জলিলের ওপর গত ২৮ জুন বিকেলে একদল সন্ত্রাসী হামলা চালায়।

এ হামলার প্রতিবাদ জানাতে ও হামলাকারী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতারের দাবিতে এবং ফরিদপুরের সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের সহকারী অধ্যাপক সাজিয়া’র হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে বিসিএস সাধারন শিক্ষা সমিতির কেন্দ্রীয় কমিটি দেশব্যাপী সরকারি কলেজ শিক্ষকদের কালোব্যাজ ধারন ও মানববন্ধন কর্মসূচী পালনের ডাক দেয়।

সংগঠনের দেশব্যাপী আহুত ওই কর্মসূচীর অংশ হিসেবে সমিতির সরকারি গৌরনদী বিশ্ববিদ্যালয় কলেজ ইউনিট এর উদ্যোগে গতকাল বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সরকারি গৌরনদী বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষকগন কলেজ গেট এলাকায় বরিশাল-ঢাকা মহাসড়কের কোলঘেষে এ মানববন্ধন কর্মসূচী পালন করেন।এ সময় কলেজের সাধারন শিক্ষার্থীরা শিক্ষকদের এ কর্মসূচীর সাথে সংহতি প্রকাশ করতে মানববন্ধনে যোগ দেয়।

মানববন্ধন কর্মসূচী চলাকালে হামলাকারী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতারসহ অধ্যাপিকা সাজিয়ার খুনীদের গ্রেফতার ও শাস্তির দাবি জানানো হয়।এ সময় বক্তব্য রাখেন সরকারি গৌরনদী বিশ্ববিদ্যালয় কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোঃ নিজামুল হায়দার, শিক্ষক পরিষদের সাধারন সম্পাদক মোঃ দরবেশ আলী প্রমুখ।

 

 

 

 

কিউএনবি/সাজু/৩রা জুলাই, ২০১৮ ইং/সন্ধ্যা ৬:৫৪